ঢাকা, বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ৮ ফাল্গুন ১৪২৫

2019-02-20

, ১৪ জমাদিউস সানি ১৪৪০

'নারী কর্মীরা প্রতারণার শিকার হলে কঠোর হস্তে নিয়ন্ত্রণ করা হবে'

প্রকাশিত: ০৫:৪৯ , ০৭ জুন ২০১৭ আপডেট: ০৫:৪৯ , ০৭ জুন ২০১৭

নিজস্ব প্রতিবেদক: বিদেশে যেতে ইচ্ছুক নারী কর্মীদের সাথে কোনো প্রকার প্রতারণা ও হয়রানি করা হলে তা কঠোর হস্তে নিয়ন্ত্রণ করা হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

আজ বুধবার সকালে ঢাকার ইস্কাটনে প্রবাসী কল্যাণ ভবনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশী অভিবাসী মহিলা শ্রমিক এসোসিয়েশন (বমসা) আয়োজিত‘ বাংলাদেশের নারী অভিবাসীদের চ্যালেঞ্জের বিষয়ে পরামর্শ ও মধ্যস্থতাকারী সমস্যার সমাধান’   শীর্ষক কর্মশালায় একথা বলেন তিনি।

কর্মশালার প্রধান অতিথি মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেন, “জিরো কষ্টে/বিনা খরচে” নারী কর্মীরা বিদেশে গিয়ে রেমিটেন্স প্রেরণ করে দেশের অর্থনীতির ভিত্তি মজবুত করার পাশাপাশি নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন বাড়াতে সহায়তা করছে।

তিনি  আরও বলেন, প্রবাসী কর্মীদের প্রেরিত রেমিটেন্স বিনা খরচে দেশে তার পরিবারের কাছে পৌছানোর সর্বাত্মক চেষ্টা চলছে।

বমসা’র পরিচালক সুমাইয়া ইসলামের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব বেগম শামছুন নাহার। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ আজহারুল হক, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস, এনডিসি, মন্ত্রণালয়ের যুগ্মসচিব ও মন্ত্রীর একান্ত সচিব মুঃ মোহসিন চৌধুরী, উপসচিব মোহাম্মদ শাহীন, মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহীন আনাম, ব্রিটিশ কাউন্সিল, প্রকাশ (পিআরওকেএএস)’এর দলনেতা ক্যাথরিন সেসিল, বায়রার সদস্য আলী হায়দার চৌধুরী ও শামীম আহমেদ চৌধুরী নোমান, অভিবাসী কর্মী ও তাদের পরিবারের সদস্য, দুই জন মধ্যস্বত্বভোগী সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা ।

    কর্মশালার শুরুতে একটি পাওয়ার পয়েন্ট উপস্থাপন করা হয়। অভিবাসী কর্মী ও তাদের পরিবারের সদস্যদের থেকে প্রবাসে কর্মরত থাকা অবস্থায় কর্মীদের অভিজ্ঞতা বিনিময় এবং তাদের বিভিন্ন সমস্যা ও সমাধানের বিষয়ে আলোচনা করেন। পরে মুক্ত আলোচনায় বিভিন্ন এনজিও, ডোনার এজেন্সী ও সাংবাদিকরা অংশগ্রহণ করেন।

এই বিভাগের আরো খবর

উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে চার প্রার্থীই ব্যবসায়ী

নিজস্ব প্রতিবেদক: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে ৫ প্রার্থীর মধ্যে ৪ জন ব্যবসায়ী। স্নাতক বা তাঁর বেশি পড়াশোনা করা প্রার্থীর সংখ্যা...

শহীদ মিনার এলাকার নিরাপত্তায় আইনশৃঙ্খলাবাহিনীর ৬ হাজার সদস্য

নিজস্ব প্রতিবেদক: যেকোন ধরণের অপ্রীতিকর ঘটনা রুখতে শহীদ মিনার এলাকাতেই র‌্যাব, সোয়াট পুলিশসহ বিভিন্ন বাহিনীর প্রায় ৬ হাজার প্রশিক্ষিত...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is