ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

2018-09-25

, ১৪ মহাররম ১৪৪০

অনিয়মের চোরাবালিতে বাংলাদেশের অ্যাথলেটিকস

প্রকাশিত: ০৮:৫৬ , ০৪ মার্চ ২০১৭ আপডেট: ০৮:৫৬ , ০৪ মার্চ ২০১৭

অনিয়মের চোরাবালিতে ডুবতে বসেছে দেশের ক্রীড়াঙ্গনের অন্যতম আকর্ষণীয় ইভেন্ট অ্যাথলেটিকস। দুই মেয়াদে দায়িত্ব পালনকালে বাংলাদেশ অ্যাথলেটিকস  আন্তর্জাতিক মানের খেলোয়াড় তৈরি করতে পারে নি।

দুই মেয়াদে ফেডারেশনের আট বছর দায়িত্ব পালন শেষ হয়েছে গত ৭ ফেব্রুয়ারি। বিদায়ী এই কমিটির বিরুদ্ধে উঠেছে আর্থিক অনিয়মের অভিযোগ। এ অভিযোগ অস্বীকার করলেও, সাংগঠনিক ব্যর্থতা স্বীকার করেন ফেডারেশন কর্মকর্তারা।

দেশের ক্রীড়াঙ্গনের অন্যতম আকর্ষণীয় ইভেন্ট অ্যাথলেটিকস। তবে, গেল কয়েক বছরে এ ইভেন্টে প্রাপ্তি বলে কিছুই নেই। আন্তর্জাতিকভাবে এ ইভেন্টে সবশেষ স্বর্ণ এসেছে ২০০৬-এর দক্ষিণ এশীয় গেমসে।

এর পর জাতীয়ভাবেও অ্যাথলেটিকস প্রতিযোগিতায় তেমন আশানুরূপ পারফরম্যান্স দেখাতে পারছেন না খেলোয়াড়রা।

সম্প্রতি এসব ব্যর্থতার পাশাপাশি এই কমিটির বিরুদ্ধে উঠেছে আর্থিক অনিয়মের অভিযোগ।তৃণমুল পর্যায়ে প্রতিভা অন্বেষণে জাতীয় ক্রীড়া পরিষদ অ্যাথলেটিকসের জন্য প্রায় এক কোটি টাকা বরাদ্দ করা হয়। অ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি এ এস এম আলী কবীর অভিযোগ করেন, প্রথম কিস্তিতে প্রায় ২৮ লাখ টাকা নিয়েও তার প্রতিফলন দেখাতে পারেন নি সাধারণ সম্পাদক।

সভাপতির এ অভিযোগ অস্বীকার করে সাধারণ সম্পাদক ইব্রাহিম চেঙ্গিস বলছেন, ফেডারেশনের কাছ থেকে পাওনা বুঝে নিতেই তিনি টাকা তুলেছেন।

কমিটির মেয়াদ শেষ হওয়ার ৩ মাসের মধ্যে অ্যাড-হক কমিটি গঠন করে নির্বাচনের নিয়ম থাকলেও, এ নিয়ম মানা হয় না।

 

এই বিভাগের আরো খবর

ফিফা বেস্ট প্লেয়ার অ্যাওয়ার্ডে উপস্থিত থাকবেন না রোনালদো 

ক্রীড়া ডেস্ক: বর্ষসেরা ফুটবলারের সংক্ষিপ্ত তিনজনের তালিকায় আছেন ক্রিস্টিয়ানো রোনালদোর নাম। পুরস্কার পাওয়ার সম্ভাবনাও আছে। তবে ফিফার...

ন্যু ক্যাম্পে হোঁচট খেল বার্সা

ক্রীড়া প্রতিবেদক: ন্যু ক্যাম্পে বার্সেলোনাকে হারানোর দারুণ এক সুযোগ পেয়েছিল জিরোনা। ম্যাচের ৬২ মিনিট পর্যন্ত ২-১ ব্যবধানে এগিয়ে ছিল দলটি।...

দৌঁড়ে ১০২ বছর বয়সী নারীর স্বর্ণ জয়

ক্রীড়া ডেস্ক: ১০২ বছর বয়সে দৌড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করে স্বর্ণ জিতেছেন ভারতীয় নারী অ্যাথলেট মান কৌর। স্পেনের মালাগায় অনুষ্ঠিত ওয়ার্ল্ড...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is