ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-17

, ৮ রবিউল আউয়াল ১৪৪০

অনিয়মের চোরাবালিতে বাংলাদেশের অ্যাথলেটিকস

প্রকাশিত: ০৮:৫৬ , ০৪ মার্চ ২০১৭ আপডেট: ০৮:৫৬ , ০৪ মার্চ ২০১৭

অনিয়মের চোরাবালিতে ডুবতে বসেছে দেশের ক্রীড়াঙ্গনের অন্যতম আকর্ষণীয় ইভেন্ট অ্যাথলেটিকস। দুই মেয়াদে দায়িত্ব পালনকালে বাংলাদেশ অ্যাথলেটিকস  আন্তর্জাতিক মানের খেলোয়াড় তৈরি করতে পারে নি।

দুই মেয়াদে ফেডারেশনের আট বছর দায়িত্ব পালন শেষ হয়েছে গত ৭ ফেব্রুয়ারি। বিদায়ী এই কমিটির বিরুদ্ধে উঠেছে আর্থিক অনিয়মের অভিযোগ। এ অভিযোগ অস্বীকার করলেও, সাংগঠনিক ব্যর্থতা স্বীকার করেন ফেডারেশন কর্মকর্তারা।

দেশের ক্রীড়াঙ্গনের অন্যতম আকর্ষণীয় ইভেন্ট অ্যাথলেটিকস। তবে, গেল কয়েক বছরে এ ইভেন্টে প্রাপ্তি বলে কিছুই নেই। আন্তর্জাতিকভাবে এ ইভেন্টে সবশেষ স্বর্ণ এসেছে ২০০৬-এর দক্ষিণ এশীয় গেমসে।

এর পর জাতীয়ভাবেও অ্যাথলেটিকস প্রতিযোগিতায় তেমন আশানুরূপ পারফরম্যান্স দেখাতে পারছেন না খেলোয়াড়রা।

সম্প্রতি এসব ব্যর্থতার পাশাপাশি এই কমিটির বিরুদ্ধে উঠেছে আর্থিক অনিয়মের অভিযোগ।তৃণমুল পর্যায়ে প্রতিভা অন্বেষণে জাতীয় ক্রীড়া পরিষদ অ্যাথলেটিকসের জন্য প্রায় এক কোটি টাকা বরাদ্দ করা হয়। অ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি এ এস এম আলী কবীর অভিযোগ করেন, প্রথম কিস্তিতে প্রায় ২৮ লাখ টাকা নিয়েও তার প্রতিফলন দেখাতে পারেন নি সাধারণ সম্পাদক।

সভাপতির এ অভিযোগ অস্বীকার করে সাধারণ সম্পাদক ইব্রাহিম চেঙ্গিস বলছেন, ফেডারেশনের কাছ থেকে পাওনা বুঝে নিতেই তিনি টাকা তুলেছেন।

কমিটির মেয়াদ শেষ হওয়ার ৩ মাসের মধ্যে অ্যাড-হক কমিটি গঠন করে নির্বাচনের নিয়ম থাকলেও, এ নিয়ম মানা হয় না।

 

এই বিভাগের আরো খবর

ঢাকা টেস্টে বড় জয়ে সমতায় বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক: সব প্রতিরোধ ভেঙে দ্বিতীয় টেস্টে বড় জয় নিয়েই মাঠ ছেড়েছে বাংলাদেশ দল। ঢাকা টেস্টে বাংলাদেশ জিতেছে ২১৮ রানে। এই জয়ে দুই ম্যাচের...

আবারও চোটে পড়লেন তামিম

ক্রীড়া প্রতিবেদক: এশিয়া কাপ টুর্নামেন্টে কব্জির চোট থেকে সম্পূর্ণ সেরে না উঠতেই আবারও চোটে পড়লেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। গতকাল...

ওমেন টি-টোয়েন্টি বিশ্বকাপের তৃতীয় ম্যাচেও বাংলাদেশের পরাজয়

ক্রীড়া প্রতিবেদক : ওমেন টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচেও হেরেছে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে ২৫ রানের হারে বিশ্বকাপের গ্র“প...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is