গাইবান্ধায় ব্যতিক্রমী নারী ফুটবল প্রতিযোগিতা

প্রকাশিত: ০৭:১০, ০৫ ডিসেম্বর ২০১৯

আপডেট: ০৯:৫৪, ০৫ ডিসেম্বর ২০১৯

গাইবান্ধা সংবাদদাতা: আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে গাইবান্ধার ফুলছড়ির বুড়াইল স্কুল ও কলেজ মাঠে অনুষ্ঠিত হল ব্যতিক্রমী ফুটবল প্রতিযোগিতা। এ প্রতিযোগিতার মাধ্যমে গৃহিনী-শ্রমজীবিসহ নানা বয়সী গৃহবধূরা হয়ে গেলেন ফুটবলার। ব্যতিক্রমী এ আয়োজনে অংশ নিতে পেরে খুশি নারীরা। নারীদের অধিকার আদায় ও মানসিক বিকাশে এ ধরনের আয়োজন গুরুত্বপূর্ন ভুমিকা রাখবে বলে জানালেন আয়োজক ও অতিথিরা।

গাইবান্ধার ফুলছড়িতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে বেসরকারি সংগঠন নারী ফেডারেশন ও শ্রমজীবী গৃহবধূদের নিয়ে এই আয়োজন করে। ব্যতিক্রমী এ ফুটবল খেলার জন্য সারা বছর অপেক্ষায় থাকেন এলাকার নারীদের পাশাপাশি পুরুষরাও।

এবার মেঘনা একাদশ আর যমুনা একাদশ নামে দুই দলে বিভক্ত হয়ে মাঠে নামেন উড়িয়া, গজারিয়া আর উদাখালি কঞ্চিপাড়া ইউনিয়নের নারীরা। সমর্থকদের উল্লাস আর উত্তেজনা ছিল খেলোয়াড়দের থেকে বেশি। মাঠের লড়াই ছিল আক্রমন প্রতি আক্রমনে ভরা। পরিবারের নানা অনুশাসন আর চার দেয়ালে বন্দি গৃহবধূরা খেলতে নেমে খুঁজে পান অন্য রকম অনুভুতি।

প্রত্যন্ত গ্রামের নারীদের সাবলীল অংশগ্রহণে মুগ্ধ অথিতিরা।

এদিকে, নারী পুরুষ সমতায় ব্যতিক্রমী এ আয়োজন গুরুত্বপূর্ন ভুমিকা রাখবে জানিয়ে, আয়োজকরা বলেন, প্রতি বছর এ আয়োজন ধরে রাখার চেষ্টা করা হবে।

টান টান উত্তেজনাপূর্ণ এই খেলায় যমুনা একাদশ দল ২-১ গোলে মেঘনা একাদশকে হারিয়ে তুলে নেয় বিজয়ীর সম্মান।

 

এই বিভাগের আরো খবর

ভূমিকম্পে কেঁপে উঠলো সিলেট

সিলেট সংবাদদাতা: সিলেটে মৃদু...

বিস্তারিত
হাসপাতালে আইসোলেশন ইউনিট খোলার নির্দেশ

অনলাইন ডেস্ক: সম্প্রতি চীনে দেখা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *