মাগুরায় বসেছে ব্যতিক্রমী আসবাবপত্রের মেলা

প্রকাশিত: ০৯:৩৯, ৩০ নভেম্বর ২০১৯

আপডেট: ১১:০৯, ৩০ নভেম্বর ২০১৯

মাগুরা সংবাদদাতা: শুধু আসবাবপত্রকে ঘিরেই প্রতি বছর মাগুরায় বসে ব্যতিক্রমী এক মেলা। যেখানে স্থানীয়দের পাশাপাশি আশপাশের অনেক জেলা থেকেই ক্রেতারা ছুটে আসেন, পছন্দের আসবাবপত্র সংগ্রহ করতে।

বৈচিত্র্যময় নকশা আর তুলনামূলক কম দামের জন্য এই মেলার রয়েছে বাড়তি কদর। এবারের মেলায় প্রধান আকর্ষণ দুটি পালঙ্ক, যার দাম ধরা হয়েছে সাড়ে ১১ লাখ টাকা। কাত্যায়নী পূজা উপলক্ষে প্রতিবছরই আয়োজন করা হয় এই মেলার।

মেলায় যতদূর চোখ যায় শুধুই আসবাবপত্রের সমাহার। ভিন্নধর্মী এই মেলাটি অনুষ্ঠিত হচ্ছে মাগুরায়। যেখানে ক্রেতা কিংবা বিক্রেতা আসার মূল উপলক্ষ্যও আসবাবপত্র। কেউ বিক্রি করতে আর কেউবা কিনতে।

মাগুরা শহরের নতুন বাজার ও বটতলা এলাকায় প্রতিবছরই মাসব্যাপী এ মেলার আয়োজন করা হয়। কাত্যায়নী পূজা উপলক্ষে মেলা বসলেও তা সার্বজনীন হয়ে গেছে বহু আগেই। খাট, পালংক, আলমারি, সোফা, ড্রেসিং টেবিল, ওয়ারড্রপ ও শোকেসসহ নানা ধরনের আসবাবপত্রের পসরা সাজিয়ে বসেন বিভিন্ন স্থান থেকে আসা ব্যবসায়ী ও কারিগররা।

এলাকার অনেক মানুষই সারাবছর এই মেলার অপেক্ষায় থাকেন আসবাবপত্র কেনার জন্য। বিক্রেতারা জানান, এখানে আনা আসবাবপত্রের কাঠের গুনগত মান ভালো, দামও কম। এ কারণেই এই মেলার প্রতি মানুষের আগ্রহ বেশী।

এবছর মেলার প্রধান আকর্ষণ দুটি পালঙ্ক, যার দাম সাড়ে ১১ লাখ টাকা। পালঙ্ক দুটিতে কারুকার্যময় নকশা তো রয়েছেই, সেই সাথে আছে ৩২ ইঞ্চি টেলিভিশন এবং বক্স ফ্যানসহ নানাবিধ সুবিধা।

আসবাবপত্রের পাশাপাশি মেলায় শীতের কাপড়, তৈজসপত্র ও প্রসাধনীসহ অন্যান্য পণ্যের পসরাও রয়েছে। প্রতিবছর এ সময়টায় মাগুরার এই মেলা হয়ে ওঠে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল শ্রেণী পেশার মানুষের মিলনমেলা।

 

এই বিভাগের আরো খবর

কুমিল্লায় দৃষ্টিনন্দন বোতল বাড়ি!

কুমিল্লা সংবাদদাতা: বোতল দিয়ে তৈরী...

বিস্তারিত
মিরসরাইয়ে অবাধে চলছে চোরাই তেল বিক্রি

ফেনী সংবাদদাতা: ঢাকা-চট্টগ্রাম...

বিস্তারিত
কুষ্টিয়ায় ছুরিকাঘাতে কিশোর খুন

কুষ্টিয়া সংবাদদাতা: কুষ্টিয়ায় ফুটবল...

বিস্তারিত
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলাকা লকডাউন

চট্টগ্রাম সংবাদদাতা : করোনা ভাইরাসের...

বিস্তারিত
সেতু থেকে নদীতে পড়ে শিশু নিখোঁজ

নীলফামারী সংবাদদাতা: নীলফামারীর...

বিস্তারিত
নাটোরে কৃষকের হাত-পা কেটে দিল প্রতিপক্ষ

নাটোর সংবাদদাতা: বাড়ির সীমানায় আম গাছ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *