ঢাকা মহানগর আ.লীগে আসছে নতুন নেতৃত্ব

প্রকাশিত: ১১:৪৮, ২৯ নভেম্বর ২০১৯

আপডেট: ০২:২০, ২৯ নভেম্বর ২০১৯

পার্থ রহমান: ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের নেতৃত্বে নতুন মুখ আসছে। আসন্ন সম্মেলনের মধ্যদিয়ে দলের দুর্দিনের ত্যাগী ও নির্লোভ নেতাদের কমিটিতে দেখা যেতে পারে। বিভিন্নভাবে সম্ভাব্য নতুন নেতাদের সম্পর্কে আওয়ামী লীগ সভানেত্রী তথ্য যোগার করছেন বলে জানান দলের নীতি নির্ধারকরা। মহানগরের নেতারা বলছেন, বিতর্কিত ও অনুপ্রবেশকারীদের নেতৃত্বে দেখতে চান না তারা।

বৃহত্তর ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক কাজে গতি আনতে উত্তর ও দক্ষিণ অংশে ভাগ করে আলাদা কমিটি গঠন করা হয় ২০১৬ সালের ১০ এপ্রিল। বর্তমানে ২৬টি থানা, ৫৬টি ওয়ার্ড নিয়ে মহানগর উত্তর এবং ২৪টি থানা ও ৭৫টি ওয়ার্ড রয়েছে মহানগর দক্ষিণ শাখা আওয়ামী লীগে।

তিন বছরের মেয়াদ শেষে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলন। এরইমধ্যে মহানগরের সম্ভাব্য নেতাদের মাঠ পর্যায়ের জরিপসহ বিভিন্ন ভঅবে সংগ্রহ করা তথ্য উপাত্ত দলীয় প্রধান শেখ হাসিনার দপ্তরে জমা হয়েছে বলে জানা গেছে।

সম্মেলনকে ঘিরে মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যালয় পুরনোদের পাশাপাশি নতুনদের পদচারনায় মুখর। নেতা হিসেবে সৎ ও যোগ্যদেরই দেখতে চান তারা।

মহানগর উত্তর আওয়ামী লীগের এখনো কোনো নিজস্ব কার্যালয় গড়ে ওঠেনি। বিক্ষিপ্তভাবেই চলছে সম্মেলন প্রস্তুতি। এ নিয়ে ক্ষোভ আছে উত্তরের নেতাদের।

এবার সম্মেলনে বিতর্কিতদের বাদ দিয়ে কমিটিতে নবীণ প্রবীণের সমন্বয় ঘটবে বলে আশা করেন, মহানগরের নেতাকর্মিরা।

 

এই বিভাগের আরো খবর

বিদেশে বাজার হারাচ্ছে দেশের তৈরি পোশাক খাত

নিজস্ব প্রতিবেদক : বিশ্বে প্রতিযোগী...

বিস্তারিত
মানবদেহের তাপমাত্রা কমছে! 

ফারহীন ইসলাম টুম্পা : শুনে অবাক হতে...

বিস্তারিত
ভোটের জন্য প্রস্তুত ৩৫ হাজার ইভিএম

কাজী ফরিদ: প্রথমবারের মতো ইলেকট্রনিক...

বিস্তারিত
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

পার্থ রহমান : ভিন্ন এক প্রেক্ষাপটে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *