পাহাড়ে শান্তি বজায় রেখেছে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১১:১৮, ২৮ নভেম্বর ২০১৯

আপডেট: ০৩:২৮, ২৮ নভেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পার্বত্য এলাকায় শান্তি বজায় রাখতে ও উন্নয়ন করতে সরকার সব সময় কাজ করছে। আজ (বৃহস্পতিবার) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে একথা বলেন তিনি।

এ সময় দেশের নদীগুলোর নাব্যতা ফেরানোর পাশাপাশি দূষণ রোধে কাজ করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান শেখ হাসিনা। ফোর টায়ার ন্যাশনাল ডাটা সেন্টারের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের পরবর্তী ধাপের কার্যক্রম শুরু হয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন উপলক্ষে গণভবনে এই অনুষ্ঠানের আয়োজন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের ভেটেরিনারি ও এনিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে তৈরি ভ্রাম্যমান গবেষণাতরী, বঙ্গবন্ধু হাইটেক পার্কে ফোর টায়ার জাতীয় ডাটা সেন্টার, পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত এলাকায় সৌর বিদ্যুত সুবিধা প্রদান কার্যক্রম ও শিপিং কর্পোরেশনের ৫টি জাহাজ ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে উদ্বোধন করেন।

শিপিং কর্পোরেশনের পাঁচটি সমুদ্রগামী জাহাজের উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, নদীগুলো খনন করে নাব্যতা ফেরাতে হবে। রোধ করতে হবে দূষণ।

গাজীপুরে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে ফোর টায়ার জাতীয় ডাটা সেন্টার উদ্বোধন করে শেখ হাসিনা বলেন, ৯৬-২০০১ মেয়াদে তাঁর সরকার ডিজিটালাইজেশনের উদ্যোগ নিলেও পরে খালেদা জিয়ার সরকার রাষ্ট্র ক্ষমতায় এসে প্রতিহিংসার বশবর্তী  হয়ে তা বন্ধ করে দেয়।

পার্বত্য চট্টগ্রামে তাঁর সরকারের নেয়া বিভিন্ন উন্নয়ন কর্মসূচির চিত্র তুলে ধরে শেখ হাসিনা বলেন, পার্বত্য জেলার প্রতিটি ঘরেই বিদ্যুতের আলো পৌঁছে দেয়া হবে। 

এ সময় কাপ্তাইয়ে একটি ভ্রাম্যমাণ গবেষণা তরীর উদ্বোধন করে প্রধানমন্ত্রী বলেন, কাপ্তাই  লেকে মৎস্য উৎপাদন  বাড়াতে গবেষণায় আরো জোর দিতে হবে।

পরে দেশের বিভিন্ন প্রান্তে উন্নয়ন প্রকল্পের সুবিধাভোগীদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই বিভাগের আরো খবর

মাদারীপুর ও মাগুরায় লেবুর বাম্পার ফলন

নিজস্ব প্রতিবেদক: এ বছর লেবু চাষ করে...

বিস্তারিত
ঝালকাঠিতে ভিয়েতনামি নারকেলের বাগান করে সফলতা

ঝালকাঠি সংবাদদাতা: ভিয়েতনামের খাটো...

বিস্তারিত
এক সংগ্রামী মায়ের স্বপ্ন পূরণ

সাতক্ষীরা সংবাদদাতা: লালটু সরকার,...

বিস্তারিত
মধ্যাঞ্চলের ৪ জেলা নতুন করে প্লাবিত

অনলাইন ডেস্ক: পদ্মা ও যমুনায় পানি...

বিস্তারিত
রডবোঝাই ট্রাক উল্টে ৪ শ্রমিক নিহত

রংপুর সংবাদদাতা: রংপুরের তারাগঞ্জে...

বিস্তারিত
বৃদ্ধকে দোকান করে দিলেন ইউএনও

নওগাঁ সংবাদদাতা: নওগাঁর বদলগাছীতে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *