নতুন সড়ক আইন বাস্তবায়ন করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ০২:৪৫, ২১ নভেম্বর ২০১৯

আপডেট: ০৩:১৭, ২১ নভেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: নতুন সড়ক আইন বাস্তবায়নে সৃষ্ট জটিলতা আলোচনার মাধ্যমে দূর করার আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আজ বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকালে  রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে ১৫ দিনব্যাপি ট্রাফিক সচেতনতামূলক কার্যক্রম উদ্বোধন করে তিনি এসব কথা বলেন।

নতুন সড়ক আইন কঠোরভাবে প্রয়োগের আগে সবাইকে সচেতন করতে এই কার্যক্রম হাতে নিয়েছে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ। আলোচনা সভায় পুলিশের আইজিপি জাবেদ পাটোয়ারি ও ঢাকা মহানগর পুলিশের কমিশনার শফিকুল ইসলাম বলেন, নতুন আইনটি মানার কোন বিকল্প নেই। এক্ষেত্রে দেশবাসীর সহযোগিতাও চান তারা। 

এ সময় সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েতুল্লাহ অভিযোগ করেন, আইন তৈরির আগে তাদের সাথে যে আলোচনা হয়েছিলো, তার কোন প্রতিফলন নেই নতুন সড়ক আইনে। জুন পর্যন্ত চালকদের লাইসেন্স নবায়নের সুযোগ দেয়ায় সরকারকে ধন্যবাদও জানান তিনি। এছাড়াও অযথা গণপরিবহনে হয়রানি না করতে পুলিশকে অনুরোধ জানান এনায়েতুল্লাহ।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানান, শ্রমিকদের ৯ দফা দাবি পর্যালোচনার জন্য যোগাযোগ মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। বিদেশের আদলে পরিবহন শ্রমিকদের জন্য বিশ্রামাগারসহ নানা ধরণের সুবিধা সরকার দেয়ার ব্যবস্থা করবে বলেও জানান তিনি।

এর আগে নানা সময়ে বিভিন্ন অভিযানে জব্দ শব্দদূষক হাউড্রলিক হর্ন ধ্বংস করা হয়।

এই বিভাগের আরো খবর

পরকীয়ার মামলায় ব্যারিস্টার কায়সার কারাগারে

নিজস্ব প্রতিবেদক: বিএনপির আইন বিষয়ক...

বিস্তারিত
লক্ষ্মীপুরে দুই যুবকের মরদেহ উদ্ধার

লক্ষ্মীপুর সংবাদদাতা: লক্ষ্মীপুরে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *