স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠকের পর ধর্মঘট স্থগিত

প্রকাশিত: ০১:৪৭, ২১ নভেম্বর ২০১৯

আপডেট: ১০:৪৩, ২১ নভেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠকে, দাবি পূরণের আশ্বাস পেয়ে ধর্মঘট স্থগিত করেছেন পরিবহন মালিক-শ্রমিকরা। বৈঠকের পর পরিবহন নেতারা জানান বৈঠক ফলপ্রসু হওয়ায় তারা ধর্মঘট স্থগিত করেছেন। বৈঠক পরবর্তী সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ৩০ জুনের মধ্যে লাইসেন্স হালনাগাদ করতে হবে চালকদের। এসময় সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধনের বিষয়ে যোগাযোগ মন্ত্রণালয়ে সুপারিশ পাঠানোর কথাও জানান তিনি। এদিকে, ধর্মঘট স্থগিতের ঘোষণায় সড়কে যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক-কার্ভাড ভ্যান চলাচল শুরু হয়েছে।

নতুন সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারার সংশোধন চেয়ে মঙ্গলবার থেকে ধর্মঘটের ডাক দেয় ট্রাক-কাভার্ডভ্যান পরিবহন মালিক-শ্রমিকরা। একই সাথে দেশের বিভিন্ন রুটে ঘোষণা ছাড়াই গণপরিবহনও বন্ধ রাখা হয়। ধর্মঘটের ফলে রাজধানীর সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ কার্যত বন্ধ হয়ে যায়।

সঙ্কট নিরসনে বুধবার রাতে দ্বিতীয় দফায় পরিবহন মালিক-শ্রমিকদের নিয়ে বৈঠকে বসেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রাজধানীর ধানমণ্ডিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে চার ঘণ্টার এই বৈঠকে পরিবহন সেক্টরের নেতারা তাদের দাবি গুলো আবারও তুলে ধরেণ। এসময়, মন্ত্রীর কাছ থেকে যৌক্তিক সমাধানের আশ্বাস পেয়ে ধর্মঘট স্থগিতের ঘোষণা দেন তারা।  

সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন নতুন সড়ক পরিবহন আইনের সংশোধনের দাবি যৌক্তিকভাবে সমাধান করা হবে। আইনটি সংশোধনের জন্য যোগাযোগ মন্ত্রণালয়ে সুপারিশ পাঠানোর কথাও জানান তিনি।   

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আইনের মধ্যেই এই সমস্যার সমাধান করা হচ্ছে। তিনি বলেন ৩০ জুনের মধ্যে লাইসেন্স হালনাগাদ করে নিতে হবে চালকদের।  

এই বিভাগের আরো খবর

নারায়ণগঞ্জে দুই লঞ্চের সংঘর্ষে নিহত ১

নারায়ণগঞ্জ প্রতিনিধি:  নারায়ণগঞ্জে...

বিস্তারিত
বরিশালে একই পরিবারের ৩ জনের লাশ উদ্ধার

অনলাইন ডেস্ক: বরিশালের বানারীপাড়া...

বিস্তারিত
মিয়ানমার থেকে ফেরত আসলো ১৭ জেলে

কক্সবাজার সংবাদদাতা : মিয়ানমারের...

বিস্তারিত
মিয়ানমারে ১৭ বাংলাদেশি জেলে আটক

কক্সবাজার সংবাদদাতা: মিয়ানমারের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *