ওসি মোয়াজ্জেমের মামলার রায় ২৮ নভেম্বর

প্রকাশিত: ০৬:২৮, ২০ নভেম্বর ২০১৯

আপডেট: ০৬:২৮, ২০ নভেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া মামলার রায়ের জন্য ২৮ নভেম্বর দিন ধার্য করা হয়েছে।  

রাষ্ট্রপক্ষ আসামিপক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক উপস্থাপন শেষে বুধবার (২০ নভেম্বর) বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন রায়ের জন্য দিন ধার্য করেন।

এর আগে গত ১২ নভেম্বর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) অতিরিক্ত পুলিশ সুপার রীমা সুলতানার সাক্ষ্যগ্রহণের মধ্য দিয়ে মামলার ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষ হয়।

এরপর গত ১৪ নভেম্বর ফৌজদারি কার্যবিধির ৩৪২ ধারায় আত্মপক্ষ সমর্থনের সুযোগ পান মোয়াজ্জেম হোসেন। ওই সময় তিনি নিজেকে নির্দোষ দাবি করেন।

চলতি বছরের গত ১৫ এপ্রিল মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে মামলার আবেদন করেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। এই আবেদন গ্রহণ করে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মামলাটি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেন।

উল্লেখ্য, সোনাগাজীর ইসলামিয়া মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ-দৌলার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ দিতে থানায় গিয়েছিলেন সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রার আলিম শ্রেণির ছাত্রী নুসরাত জাহান রাফি।  ওই দিন ওসি মোয়াজ্জেম তার অভিযোগ গ্রহণ না করে তাকে জিজ্ঞাসাবাদ করেন। সময় সেখানে কোনো নারী পুলিশ সদস্য কিংবা আইনজীবী ছিলেন না। এমনকি জিজ্ঞাসাবাদের ভিডিও মোবাইলে ধারণ করে তিনি অনলাইনে ছড়িয়ে দেন।  

পরে আলোচিত মামলায় গত ২৪ অক্টোবর অধ্যক্ষ সিরাজসহ ১৬ জন আসামির সবাইকে ফাঁসির আদেশ দেন ফেনীর নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

এই বিভাগের আরো খবর

আপিল বিভাগে সিসি ক্যামেরা

অনলাইন ডেস্ক: সুপ্রিম কোর্টের আপিল...

বিস্তারিত
মিথিলা-ফাহমির ছবি সরানোর নির্দেশ

বিনোদন ডেস্ক: বিভিন্ন অনলাইন নিউজ...

বিস্তারিত
অভিনেত্রী নওশাবার মামলা স্থগিতই থাকবে

অনলাইন ডেস্ক: অভিনেত্রী কাজী নওশাবা...

বিস্তারিত
পরকীয়ার মামলায় ব্যারিস্টার কায়সার কারাগারে

নিজস্ব প্রতিবেদক: বিএনপির আইন বিষয়ক...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *