আসন্ন কংগ্রেসে যুবলীগে পরিচ্ছন্ন নেতৃত্ব খুঁজছে কেন্দ্র

প্রকাশিত: ১১:০৬, ২০ নভেম্বর ২০১৯

আপডেট: ১১:২৯, ২০ নভেম্বর ২০১৯

জয়দেব দাশ: দুর্নীতি আর ক্যাসিনো বিতর্কে সমালোচিত যুবলীগের জন্য পরিচ্ছন্ন নেতৃত্বের খোঁজ করছে আওয়ামী লীগ। এ মাসেই সম্মেলনের মধ্যদিয়ে নতুনদের হাতে উঠবে যুবলীগের নেতৃত্ব। আগামী ২৩ নভেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের সপ্তম কংগ্রেস অনুষ্ঠানের প্রস্তুতি চলছে।

আওয়ামী লীগের সহযোগী সংগঠনের তালিকায় প্রভাবশালী হিসেবেই ছিলো যুবলীগের নাম। ১৮ সেপ্টেম্বর দুর্নীতি ও ক্যাসিনো বিরোধী অভিযান শুরুর এখন দেশের সবচেয়ে আলোচিত ও সমালোচিত রাজনৈতিক সংগঠন। ইতিমধ্যে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে সংগঠনের পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এছাড়া মহানগর ও কেন্দ্রের প্রায় ডজনখানেক নেতা আইনশৃঙ্খলা বাহিনীর জালে। দুদক ও এনবিআরের  নজরদারিতে থাকা অনেকের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা রয়েছে। এমন বাস্তবতায় বাংলাদেশের প্রায় সমান বয়সী এই রাজনৈতিক সংগঠনটির সপ্তম কংগ্রেস হতে যাচ্ছে ২৩ নভেম্বর।

সংগঠনটির জন্য এমন দু:সময়কে নেতারা দেখছেন গুটি কয়েক মানুষের ব্যক্তিগত নৈতিক অবক্ষয় হিসেবে। তাই আগামী সম্মেলনের মাধ্যমে স্বচ্ছ নেতৃত্বের প্রত্যাশা সাধারণ নেতাকর্মীদের।

তারা বলেন, রাজনৈতিক কর্মী ও দক্ষ সংগঠকদের হাতে নেতৃত্ব থাকলেই যুবলীগ সঠিক পথে পরিচালিত হতে পারে।

আগামী দিনের নেতৃত্বে দক্ষদের পাশাপাশি তরুণদের জন্য জায়গা হলে সাংগঠনিক কার্যক্রমে গতি পাবে বলে মনে করেন সাবেক ছাত্র নেতা ও যুব নেতারা।

নিয়মিত সম্মেলনের মধ্যদিয়ে তারুণ্যকে অভিবাদন জানানোর পাশাপাশি যুবলীগকে গতিশীল রাখার উদ্যোগ অব্যাহত রাখার আহ্বান জানান তরুণ নেতারা।

 

এই বিভাগের আরো খবর

প্রকৃতিতে শীতের আগমনী বার্তা

ফাহিম মোনায়েম: ষড়ঋতুর খেলায় দুয়ারে...

বিস্তারিত
কাজ না করেই প্রকল্পের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

বরগুনা সংবাদদাতা: বরগুনা জেলা পরিষদে...

বিস্তারিত
ঢাকা মহানগর আ.লীগে আসছে নতুন নেতৃত্ব

পার্থ রহমান: ঢাকা মহানগর উত্তর ও...

বিস্তারিত
কাজ না করেই নিয়মিত বেতন কোষাধ্যক্ষ আবুলের

সিলেট সংবাদদাতা: প্রায় সাড়ে চার বছর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *