ঢাকা, সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬

2019-04-21

, ১৫ শাবান ১৪৪০

রাজধানীতে ফের চালু হলিডে মার্কেট

প্রকাশিত: ১০:৪৫ , ০৪ মার্চ ২০১৭ আপডেট: ১০:৪৫ , ০৪ মার্চ ২০১৭

রাজধানীতে ফের চালু হয়েছে হলিডে বা ছুটির দিনের মার্কেট। প্রতি সপ্তাহে সরকারি ছুটির দিন শুক্র ও শনিবার রাজধানীর নির্দিষ্ট পাঁচটি জায়গায় বসছে এসব বাজার। সপ্তাহে দুই দিন সকাল ছয়টা থেকে রাত আটটা পর্যন্ত অস্থায়ী এসব বাজারে মিলবে নিত্য প্রয়োজনীয় সবই জিনিসপত্র।

রাজধানীর ফুটপাত দখল করে ব্যবসা করা হকারদের জন্য শহর জুড়ে ১৬টি জায়গা হলিডে মার্কেটের জন্য নির্ধারণ করা হলেও প্রথামিকভাবে পাঁচটি মার্কেট চালু করার উদ্যোগ নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। তবে এখন পর্যন্ত তিনটি হলিডে মার্কেট ও সন্ধ্যাকালীন মার্কেটগুলো জমজমাট হয়েছে বলে জানান ঢাকা দক্ষিণ সিটি করর্পোরেশনের মেয়র।

রাজধানীর পাঁচটি হলিডে মার্কেটের একটি মতিঝিল আইডিয়াল স্কুলের সামনের সড়ক। ছুটির দিনে এ মার্কেট থেকে কম মূল্যে পণ্য কিনতে আসেন বিভিন্ন এলাকা বাসিন্দা।

শাড়ি কাপড়, জুতা, বিছানার চাদর কিংবা থ্রি-পিচ থেকে শুরু করে সংসারের প্রয়োজনীয় সবকিছুই আছে হলিডে মার্কেটে। তাই রাজধানীর হলিডে মার্কেটে দেখা যায় আগ্রহী ক্রেতাদের ভিড়।ক্রেতাদের সাড়া পেয়ে খুশি বিক্রেতারাও।                     

এদিকে হকার্স সমিতির নেতারা বলছেন, সন্ধ্যাকালীন কিংবা হলিডে মার্কেট দিয়ে তাদের রুটি রুজির মূল সমস্যা দূর হচ্ছে না।

তবে হলিডে মার্কেট বা পরিকল্পিতভাবে ফুটপাতের ব্যবহার যে কোন ভাবেই ক্রেতা বিক্রেতার নাগরিক সুবিধা নিশ্চিত করার দাবি সাধারণ মানুষের।

 

এই বিভাগের আরো খবর

বিক্রেতাদের বিরুদ্ধে ইচ্ছেমতো দামে পণ্য বিক্রির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: শবে বরাতকে সামনে রেখে রাজধানীর বাজারে ঊর্ধ্বমুখী নিত্যপণ্যের দাম। মাছ ও মাংসের মূল্যের সাথে পাল্লা দিয়ে বেড়েছে...

রাজধানীর মালিবাগ কাঁচাবাজারে আগুন, পুড়লো আড়াই’শ দোকান

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মালিবাগ কাঁচাবাজারে ভয়াবহ আগুনে পুড়ে গেছে আড়াইশতাধিক দোকান। বৃহস্পতিবার ভোর সাড়ে পাঁচটার দিকে এই আগুন লাগে।...

পিআইবি’র মহাপরিচালক হলেন সাংবাদিক-লেখক জাফর ওয়াজেদ

নিজস্ব প্রতিবেদক: বিশিষ্ট সাংবাদিক-লেখক জাফর ওয়াজেদকে প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ পিআইবি’র মহাপরিচালক পদে নিয়োগ দিয়েছে সরকার। অন্যান্য...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is