যাচ্ছেন হাসিনা, ব্যাপক প্রস্তুতি ইডেন গার্ডেন্সে

প্রকাশিত: ০৯:৩৮, ১৭ নভেম্বর ২০১৯

আপডেট: ০৯:৩৮, ১৭ নভেম্বর ২০১৯

অনলাইন ডেস্ক: ২২ নভেম্বর দেশে প্রথমবার দিন-রাতের টেস্ট ম্যাচ শুরু হবে ঐতিহাসিক ইডেন গার্ডেন্সে। মুখোমুখি হবে ভারত ও বাংলাদেশ। শীতকালে সূর্যাস্তের পর ইডেন গার্ডেন্সে শিশির বড় ফ্যাক্টর। সেকথা মাথায় রেখে বেলা ১টায় খেলা শুরু হবে। দিনের খেলা শেষ হবে রাত ৮টায়।

ঐতিহাসিক এই ম্যাচ ঘিরে সাজসাজ রব। ম্যাচকে স্মরণীয় করে রাখার জন্য সর্বোত্তমভাবে চেষ্টা করছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ইডেনের ঘণ্টা বাজিয়ে টেস্টের সূচনা করবেন। উপস্থিত থাকতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

এছাড়াও প্রথম বিরতির পর ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ক্রিকেটার ও অন্য খেলার কৃতীদের সম্মানিত করা হবে। ২২-২৬ নভেম্বর এই ম্যাচ ঘিরে ইডেনে থাকছে একাধিক আয়োজন। শেখ হাসিনার সম্মানে ৫০ পদের এলাহি ভোজের আয়োজন করা হচ্ছে।

ম্যাচের দিন ভারতীয় সেনার প্যারাট্রুপাররা আকাশ থেকে নেমে বল দেবেন আম্পায়ার ও দুই অধিনায়কের হাতে। একইসঙ্গে ভারত ও বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করা হবে। ইডেনে গোলাপি টেস্টে টস হবে সোনার কয়েনে। টেস্টের পাঁচদিন শহরের বিভিন্ন জায়গা গোলাপি আলোয় আলোকিত করার পরিকল্পনাও করা হচ্ছে।

আকাশ থেকে প্যারাট্রুপার কলকাতার ইডেন গার্ডেন্সে আদতে ভারতীয় সেনাবাহিনীয় মাঠ। সেই মাঠে এমন ঐতিহাসিক ম্যাচে জওয়ানদের পারফরম্যান্স থাকবে না, তা কী হয়! শোনা যাচ্ছে, দেশের প্রথম দিন-রাতের টেস্ট শুরুর মুহূর্তকে স্মরণীয় করে রাখতে সিএবি-র আবেদনে সাড়া দিয়ে আকাশ (হেলিকপ্টার) থেকে প্যারাস্যুটে জওয়ানরা মাঠে নামবেন। তাঁদের হাতে থাকবে গোলাপি বল। ভারত ও বাংলাদেশের অধিনায়কের হাতে গোলাপি বল তুলে দেবেন জওয়ানরাই।

এরপর ইডেন গার্ডেন্সে ভারত ও বাংলাদেশের জাতীয় সঙ্গীত বাজিয়ে শোনােবে সেনাবাহিনীর জওয়ানদের ব্যান্ড। তাতে অংশ নেবেন দুই দলের খেলোয়াড়রাও। ঘণ্টা বাজাবেন হাসিনা-মমতা ঠিক এরপরেই ইডেন গার্ডেন্সে রাখা ঘণ্টা বাজিয়ে দেশের প্রথম দিন-রাতের টেস্টের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

এই বিভাগের আরো খবর

বিপিএলে আজ মুখোমুখি সিলেট-রাজশাহী

ক্রীড়া ডেস্ক: বঙ্গবন্ধু বিপিএল...

বিস্তারিত
ইউরোপা লিগে ইউনাইটেডের বিশাল জয়

ক্রীড়া ডেস্ক: ইউরোপা লিগে ডাচ ক্লাব...

বিস্তারিত
বড় ব্যবধানে পিএসজির জয়

ক্রীড়া ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়নস...

বিস্তারিত
জুভেন্টাস ও অ্যাতলেতিকো মাদ্রিদের জয়

ক্রীড়া ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়নস...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *