দাম্পত্য জীবন মধুর করতে যা করবেন

প্রকাশিত: ০৫:১৮, ১৭ নভেম্বর ২০১৯

আপডেট: ০৫:২৬, ১৭ নভেম্বর ২০১৯

অনলাইন ডেস্ক: সুখী দাম্পত্য জীবনের প্রত্যাশায় দুটি মানুষ বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। হাতে হাত রেখে চোখের পলকেই সময় পার হতে থাকে। একে অন্যকে জানা, ভালোবাসা, ভালোলাগা আর খুনশুটির অভাব হয় না তখন। থাকে নিত্য নতুন চমক। সঙ্গীর প্রতিটি বিষয়ই ভাল লাগে তখন। তবে একটা সময় পর ভালবাসারা রং হারায়। গল্পরা ফুরাতে থাকে। সঙ্গীর যত্নও বাড়াবাড়ি মনে হয়। নতুনত্ব হারিয়ে জীবন হয়ে ওঠে একঘেয়ে। সম্পর্কে এর প্রভাব পড়তে থাকে। তাই জেনে নিন মধুর দাম্পত্য জীবনের কিছু উপায়।

বন্ধুত্বের সম্পর্ক
স্বামী-স্ত্রীর মধ্যে বন্ধুত্ব বজায় থাকলে অনেক সমস্যই সহজে সমাধান করা যায়। একে অন্যকে সহজে বুঝা যায়। তবে নিজেদের মধ্যে সম্মান বজায় রাখতে হবে।

সঙ্গীর জন্য সাজুন
ভালোবাসার মানুষটির চোখে নিজেকে সুন্দর করে উপস্থাপন করুন। নিয়মিত পরিষ্কার-পরিচ্ছন্ন থাকুন, তার জন্য সাজুন। পছন্দের সুগন্ধি ব্যবহার করুন। বাইরে ঘুরতে গেলে রুচিশীল ও পরিপাটি পোশাক পরুন। নিজেকে সাজিয়ে রাখলে সঙ্গী আপনার প্রতি আকর্ষণ অনুভব করবেনই।

যৌন জীবনে মনোযোগী হোন
সুস্থ একটি দাম্পত্য সম্পর্ক ধরে রাখতে চাইলে যৌন জীবনে মনযোগী হওয়া জরুরি। দাম্পত্য সম্পর্কের বয়স বাড়ার সঙ্গে সঙ্গে অনেকেই যৌন জীবনের প্রতি গুরুত্ব দেন না। কিন্তু সম্পর্কের উষ্ণতা ধরে রাখতে ও দুজনের প্রতি দুজনের আকর্ষণ বজায় রাখার জন্য সুখী যৌন জীবন অত্যন্ত জরুরি।

বিশেষ দিনটি মনে রাখুন
আপনার প্রিয় মানুষটি আপনাকে কতখানি ভালোবাসে তা সবচেয়ে বেশি বুঝতে পারবেন আপনার জন্মদিন, বিবাহবার্ষিকী সে কখনোই ভুলবে না। বিশেষ দিবসে সঙ্গীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান, উপহার দিন। এতে নিজেদের মধ্যে ভালবাসা বাড়বে।

দুজনে বেড়িয়ে আসুন
শুধু দুজনেই বেরিয়ে পড়ুন ভ্রমনের উদ্দেশ্যে। চলে যান দুজনের পছন্দের কোনো জায়গায়। নিজেদের মতো করে একান্ত সময় পাড় করে আসুন কদিনের জন্য। এতে করে সম্পর্কের গভীরতা বাড়বে।

একান্ত কিছু সময় থাকুক
অফিস, বাসা, অতিথি এসব কিছুর মাঝেই সঙ্গীর জন্য একান্ত কিছু সময় বের করে নিতে হবে। সঙ্গীর জন্য নির্দিষ্ট কিছু সময় রাখুন। ঘরের নানা কাজে একে অন্যকে সাহায্য করুন। মন খুলে গল্প করুন তার সঙ্গে। নিজেদের একান্ত আলাপচারিতায় মোবাইল টিপে অন্যমনস্ক হওয়া যাবে না।

মাঝে মাঝে চমক দিন
উপলক্ষ ছাড়াই এমন ছোটখাট উপহার দিয়ে তাকে মুগ্ধ করতে পারেন। অফিস থেকে বাসায় ফেরার পথে সঙ্গীর জন্য ফুল নিয়ে যান। পচ্ছন্দের খাবার রান্না করে খাওয়ান। এতে করে সম্পর্কে পুরনো টানটা ফিরে আসবে। সম্পর্কের একঘেয়ে ভাব কাটাতে ওষুধের মতো কাজ করে উপহার।

এই বিভাগের আরো খবর

সপ্তাহে ৩ দিন হাঁটলেই কমবে ওজন

অনলাইন ডেস্ক: যান্ত্রিক জীবনে দীর্ঘ...

বিস্তারিত
গর্ভাবস্থায় যে কারণে ছোলা খাবেন

অনলাইন ডেস্ক: নিয়মিত পর্যাপ্ত খাবার...

বিস্তারিত
লাল মুলার যত গুণ

অনলাইন ডেস্ক: শীতের সবজির মধ্যে...

বিস্তারিত
দুপুরে খাওয়ার পর ঘুমালে কি হয়

অনলাইন ডেস্ক: দুপুরে খাওয়ার পরে মনে...

বিস্তারিত
অল্প বয়সে চুল পাকা; ঘরোয়া ৫ সমাধান

অনলাইন ডেস্ক: বয়সের সঙ্গে সঙ্গে চুল...

বিস্তারিত
শীতে পায়ের গোড়ালি ফাটার সহজ সমাধান

অনলাইন ডেস্ক: শীতকালে বাতাসে...

বিস্তারিত
যেসব খাবার আপনার চুল ঘন ও মজবুত করবে

অনলাইন ডেস্ক: কাজুবাদাম, আখরোট ও...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *