আবরার হত্যার বিচার দ্রুত বিচার ট্রাইব্যুনালে: আইনমন্ত্রী

প্রকাশিত: ০২:১৬, ১৩ নভেম্বর ২০১৯

আপডেট: ০৫:০৪, ১৩ নভেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার বিচার হবে দ্রুত বিচার ট্রাইব্যুনালে। সকল আইনী বাধ্যবাধকতা শেষ করে আবরার হত্যা মামলার বিচার দ্রুত শেষ করা হবে বলেও জানান তিনি।

আজ (বুধবার) সচিবালয়ে নিজ দপ্তরে প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের আইনমন্ত্রী এসব জানান।

মন্ত্রী বলেন, যারা পলাতক রয়েছে, তাদের খুঁজে বের করার জন্য ম্যাজিস্ট্রেট একটি প্রজ্ঞাপন জারি করবে নির্দিষ্ট সময় বেঁধে দিয়ে, সে সময়ের মধ্যে ফিরে না আসলে তাদেরকে ছাড়া কিভাবে বিচার কাজ শেষ করা যায়, সে ব্যাপারে কাজ করতে প্রসিকিউশনকে নির্দেশনা দেয়া হয়েছে।

 

আইনমন্ত্রী বলেন, যে কারণেই এই হত্যাকাণ্ড ঘটানো হোক না কেন এটা হত্যাকাণ্ড। এরকম হত্যাকাণ্ড ঘটানো উচিত নয়। সমাজ এটাকে মেনে নেবে না, আমরা এটাকে মেনে নেবো না। এটার উচিত বিচার হতে হবে, শুধু উচিত বিচার এ কারণে না যে একটা হত্যাকাণ্ড হয়ে গেছে। এটার মতো আর কোনোদিন যাতে পুনরাবৃত্তি না ঘটে সেটা আমাদের নিশ্চিত করতে হবে।

আইনমন্ত্রী অনিসুল হক বলেন, নিশ্চয়ই ফাহাদ হত্যাকাণ্ডের বিচার আমরা চাই। কিন্তু ফাহাদ হত্যাকাণ্ডের বিচার তার পরিবারকে দেওয়ার সঙ্গে সঙ্গে আমরা আরো যেটা চাই, এই বিচারের মাধ্যমে অন্ততপক্ষে একটা বার্তা জনগণের কাছে যাক যে এরকম হত্যাকাণ্ডের বিচার হোক, অপরাধীরা সাজা পাক।  

বিচার প্রক্রিয়া নিয়ে আইনমন্ত্রী বলেন, যখন এই মর্মান্তিক হত্যাকাণ্ড ঘটে তখনই বলেছিলাম- তদন্ত শেষে অভিযোগপত্র যখন আদালতে দাখিল করা হবে তখন থেকে দায়িত্ব হবে প্রসিকিউশন টিমের। তখন বলেছিলাম, আমি একটা প্রসিকিউশন টিম প্রস্তুত রাখবো। এই মামলাটি যখনই বিচারিক আদালতে পৌঁছে তখনই যেন তারা বিচার কাজ শুরু করতে পারে।

এই বিভাগের আরো খবর

নরসিংদীতে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ

অনলাইন ডেস্ক: নরসিংদীর চরাঞ্চলের...

বিস্তারিত
কুতুপালংয়ে ছুরিকাঘাতে রোহিঙ্গা যুবক নিহত

কক্সবাজার সংবাদদাতা: কক্সবাজারের...

বিস্তারিত
কক্সবাজারে ২ মাদক কারবারী আটক

কক্সবাজার সংবাদদাতা: কক্সবাজারের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *