জাবি ভিসির দুর্নীতির অভিযোগ শিক্ষামন্ত্রীর কাছে

প্রকাশিত: ১১:১৫, ০৯ নভেম্বর ২০১৯

আপডেট: ০২:২৪, ০৯ নভেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দুর্নীতি ও অনিয়মের বিভিন্ন অভিযোগ ও এ সংক্রান্ত তথ্য লিখিত আকারে শিক্ষামন্ত্রী বরাবর জমা দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষকরা। শুক্রবার রাতে রাজধানীর বনশ্রীতে শিক্ষামন্ত্রীর একান্ত সচিব ডক্টর আব্দুল আলীম খানের বাসায় গিয়ে অভিযোগপত্র দেন বিশ্ববিদ্যালয়ের চারজন শিক্ষক। এদিকে, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শুক্রবার উপাচার্যের অপসারণের দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করে আন্দোলনরত শিক্ষার্থীরা। 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের প্রমাণ দেয়ার কথা বৃহস্পতিবারই জানিয়েছিলো আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা। এরই প্রেক্ষিতে শুক্রবার রাতে চার শিক্ষকের একটি প্রতিনিধি দল রাজধানীর বনশ্রীতে শিক্ষামন্ত্রীর একান্ত সচিব আব্দুল আলীম খানের বাসায় যান। সেখানে শিক্ষামন্ত্রী বরাবর উপাচার্যের বিরুদ্ধে ৭০ পৃষ্ঠার একটি অভিযোগপত্র দেন তারা।

এতে উপাচার্যের বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারি, স্বজনপ্রীতি, নিয়োগ দুর্নীতি ও শিক্ষক হয়রানিসহ বিভিন্ন অভিযোগ ও তার স্বপক্ষে নানা তথ্য তুলে ধরা হয়েছে। 

এদিকে, উপাচার্যের অপসারণের দাবিতে কর্মসূচি অব্যাহত রেখেছেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা। শুক্রবার সকালে ক্যাম্পাসে সাদা কাপড় বিছিয়ে ব্যঙ্গচিত্র এঁকে উপাচার্যের অনিয়মের প্রতিবাদ জানায় আন্দোলনরত শিক্ষার্থীরা। পরে মিছিল করে তারা। বিক্ষোভ মিছিল শেষে নতুন কলা ভবনে শিক্ষার্থীরা বৈঠক করেন। বৈঠক শেষে সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের হলগুলো খুলে দেয়ার দাবি জানায় তারা।
 

এই বিভাগের আরো খবর

রোববার প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু

নিজস্ব প্রতিবেদক: আগামী ১৭ নভেম্বর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *