ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ৫ অগ্রহায়ণ ১৪২৫

2018-11-19

, ১০ রবিউল আউয়াল ১৪৪০

শ্রীলঙ্কায় প্রাক-টেস্ট ম্যাচে তাসকিন-সৌম্যের বোলিং সাফল্য

প্রকাশিত: ০১:০৩ , ০৩ মার্চ ২০১৭ আপডেট: ০১:০৩ , ০৩ মার্চ ২০১৭

শ্রীলঙ্কা সফরে দুই ম্যাচ টেস্টের আগে দু’দিনের একমাত্র প্রস্তুতি ম্যাচে নিজেদের ঝালিয়ে নিচ্ছে বাংলাদেশ। আর দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নামা প্রতিপক্ষ শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে শুরু থেকেই দারুণ বোলিং করছে সফরকারীরা। এরই ধারাবাহিকতায় ‌উইকেট তুলে নিলেন দলের পার্টটাইম মিডিয়াম পেসার সৌম্য সরকার।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত দিনেশ চান্দিমালের নেতৃত্বে প্রেসিডেন্ট একাদশ ৫ উইকেট হারিয়ে ২০০ রান তোলে। ব্যাটিংয়ে ছিলেন ‍চান্দিমাল (৮৫) ও লিও ফ্র্যান্সিসকো (১৫)।

আগের দিনে সাত উইকেট হারিয়ে ৩৯১ রান করা বাংলাদেশ এদিন আর ব্যাটিংয়ে নামেনি। টাইগারদের হয়ে সেঞ্চুরি করেন তামিম ইকবাল। আর হাফসেঞ্চুরির দেখা পান মুমিনুল হক ও লিটন দাশ।

ফিল্ডিংয়ে নেমে দলীয় চতুর্থ ওভারেই সাফল্য পায় বাংলাদেশ। ওপেনার অভিষেক ফার্নান্দোকে ওভারের দ্বিতীয় বলে সরাসরি বোল্ড করে মাঠ ছাড়া করান তাসকিন। একই ওভারে নিজের বিধ্বংসী বোলিং বজায় রাখেন ডানহাতি এ বোলার। পঞ্চম বলে আবারও উইকেটের আনন্দ উদযাপন করেন। এবার ইরোশ সামারাসুরিয়াকে মুশফিকুর রহিমের ক্যাচে পরিণত করান।

বাংলাদেশের দ্বাদশ ওভারে সফলতা পান মোস্তাফিজ। প্রতিপক্ষের আরেক ওপেনার রন চন্দ্রাগুপ্তাকে নিজের ক্যাচেই পরিণত করান কাটার মাস্টার। ব্যক্তিগত ২০ রানে ফেরেন চন্দ্রাগুপ্তা। 

চতুর্থ উইকেট জুটিতে বেশ সতর্ক ব্যাট করছিল চান্দিমাল ও রোশেন সিলভা। দু’জনে ৮১ রানের জুটিও গড়েন। তবে এ জুটিকে আর বেশি বড় হতে দেননি পেসার তাসকিন। দলীয় ৪০তম ওভারের দ্বিতীয় বলে সিলভাকে উইকেটের পেছনে থাকা লিটন দাশের ক্যাচে পরিণত করে প্যাভিলিয়নে যেতে বাধ্য করেন ডানহাতি এ তরুণ। ৩৮ রান আসে সিলভার ব্যাট থেকে। এর ফলে নিজের তৃতীয় উইকেট দখল করেন তাসকিন।

রুমেশ বুদ্দিকা ব্যাটিংয়ে ভয়ঙ্কর হওয়ার আগেই তাকে ছেঁটে ফেলেন সৌম্য সরকার। দলের মূল বোলারদের বিশ্রামের সুযোগে নিয়মিতই বোলিং করে যান তিনি। আর বুদ্দিকাকে ব্যক্তিগত ৩২ রানে সরাসরি বোল্ড করে মাঠ ছাড়া করান।

টাইগারদের হয়ে বোলিংয়ে এদিন শুরু করেন দেশসেরা পেসার মোস্তাফিজুর রহমান। আর প্রথম স্পেলে তার সঙ্গী হন তাসকিন।

এই বিভাগের আরো খবর

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের দল ঘোষণা বিসিবি'র

নিজস্ব প্রতিবেদক: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন অধিনায়ক...

ঘরের মাঠে আর্জেন্টিনার জয়

ক্রীড়া প্রতিবেদক: নিজেদের মাঠে দাপট দেখিয়ে জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা। ম্যাচের শুরু থেকে মেক্সিকোর ডিফেন্সের উপর চাপ সৃষ্টি করে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is