ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

2018-09-22

, ১১ মহাররম ১৪৪০

নব্য জেএমবি’র আধ্যাত্মিক নেতা আবুল কাশেম ৭ দিনের রিমান্ডে

প্রকাশিত: ০৩:২৯ , ০৩ মার্চ ২০১৭ আপডেট: ০৩:২৯ , ০৩ মার্চ ২০১৭

নব্য জেএমবি’র আধ্যাত্মিক নেতা ও জেএমবি মূলধারার একাংশের আমীর মাওলানা আবুল কাশেমকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। আজ শুক্রবার বিকেলে ঢাকা মহানগর মুখ্য হাকিম সত্যব্রত শিকদার এ রিমান্ড মঞ্জুর করেন।

রাজধানীর কল্যাণপুরে ছয়তলা ‘জাহাজ বাড়ি’-তে জঙ্গি আস্তানা ও ৯ জঙ্গি নিহতের ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে মিরপুর মডেল থানায় দায়ের করা মামলায় আবুল কাশেমকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ। মামলাটির তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্র্যান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের পরিদর্শক জাহাঙ্গীর আলম শুক্রবার দুপুরে তাকে ঢাকার সিএমএম আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করলে, আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করে।

এর আগে গত বৃহস্পতিবার রাতে রাজধানীর মিরপুরের সেনপাড়া পর্বতা এলাকার একটি দোকানের বিকাশ নম্বরে এক ভক্তের পাঠানো টাকা নিতে এলে আবুল কাশেমকে গ্রেফতার করে পুলিশ। গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলাসহ বেশ কয়েকটি নাশকতা চালানোর অনুমোদন দিয়েছিল বলে প্রাথমিকভাবে স্বীকার করেছে সে।

আবুল কাশেমের গ্রামের বাড়ি কুড়িগ্রামে। দিনাজপুরের রানীর বন্দর এলাকার একটি মাদ্রাসার অধ্যক্ষ ছিল সে। নব্য জেএমবির বিভিন্ন কার্যক্রমে মনগড়া ধর্মীয় মতবাদ তথা জিহাদ, ইসলাম, কোরান ও হাদিসের বিকৃত ব্যাখ্যা দিয়ে দলটির সদস্যদের জঙ্গি মনোভাবাপন্ন করে তোলে বড় হুজুর। ইতোপূর্বে গ্রেফতার হওয়া অনেক জঙ্গির দেওয়া তথ্যের ভিত্তিতে দীর্ঘদিন ধরে তাকে গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছিল পুলিশ।

এই বিভাগের আরো খবর

সুস্থ না হওয়া পর্যন্ত আদালতে যাবেন না খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক : শারীরিকভাবে পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত আদালতে যাবেন না বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। মঙ্গলবার বিকেলে, পুরোন...

কেরানীগঞ্জে বাবা-ছেলে হত্যা মামলায় ৫ জনের মৃতুদণ্ড

নিজস্ব প্রতিবেদক: ১৯৯৩ সালে কেরানীগঞ্জে বাবা-ছেলের হত্যা মামলায় পাঁচজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সাথে আসামিদের প্রত্যেককে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is