বছরজুড়ে খোঁড়াখুড়িতে মানিকনগর সড়কের বেহাল দশা

প্রকাশিত: ০৯:২৬, ২২ অক্টোবর ২০১৯

আপডেট: ১২:৩৩, ২২ অক্টোবর ২০১৯

ফাহিম মোনায়েম: ঢাকার জনবহুল আবাসিক এলাকা উত্তর মানিকনগরের সবগুলো সড়কের বেহাল অবস্থা। মেরামতের নামে দীর্ঘদিন ধরে রাস্তাগুলো খুড়ে রাখায় গাড়ি চলাচল বন্ধ। ফলে দুর্ভোগ নিয়ে প্রতিদিন পায়ে হেটে চলাচল করতে হচ্ছে এই এলাকার বাসিন্দাদের। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর এবং এলাকাবাসীর অভিযোগ, ঠিকাদারদের গাফিলতরি কারণেই কাজ শেষ হতে দেরি হচ্ছে।

মানিকনগর থেকে মুগদা যাওয়ার এই সড়কটিতে পুরো বছর জুড়েই চলে বিভিন্ন সেবা সংস্থার উন্নয়ন কাজ। কখনো বিদ্যুৎ বিভাগ, কখনো ওয়াসা, আবার কখনো সিটি করপোরেশন। ২৮ দিনের মধ্যে শেষ করার নিয়ম থাকলেও এরকম খুড়াখুড়ি চলে বছর জুড়ে।

রাস্তার একপাশে খুড়ে রেখেছে বিদ্যুৎ বিভাগ, আরেক পাশে সুয়ারেজের লাইনের জন্য খুড়ছে সিটি করপোরেশন। চলাচলের কোন ব্যবস্থা না করেই দিনের পর দিন এভাবেই ফেলে রেখেছে রাস্তাটি। বৃষ্টি হলে দুর্ভোগের কোন সীমা থাকেনা এলাকার মানুষের। 

এমন অবস্থা দক্ষিণ সিটি করপোরেশনের ৭ নম্বর ওয়ার্ডের উত্তর মানিকনগর এলাকার প্রায় সব সড়কেরই। প্রায় দেড় লাখ মানুষের এই আবাসিক এলাকায় বৃষ্টি হলে বাইরে বের হওয়ার কোন উপায় থাকেনা। 

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আব্দুল বাসিত খান বাচ্চু দুর্ভোগের কথা স্বীকার করে জানান তার অসাহয়ত্বের কথা। বলেন, ব্যক্তিগতভাবে নজরদারি করলেও ঠিকাদারদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়ার ক্ষমতা নেই তাদের। মেয়রের একক ক্ষমতা বলেই কে কখন কাজ পায় তা জানেন না কাউন্সিলর।

উত্তর মানিকনগরের এই আবাসিক এলাকায় নেই কোন সরকার নির্ধারিত বাজার, কাঁচাবাজার থেকে শুরু করে সব কিনতে যেতে হয় দুরের বাজারে। তাই রাস্তার এমন বেহাল অবস্থা দ্রুত নিরসনে কর্তৃপক্ষের কাছে দাবী এলাকাবাসী।
 

এই বিভাগের আরো খবর

চালের বাজারও অস্থির, কেজিতে বেড়েছে ৫ টাকা

ইউসুফ রানা: আবারো চালের দাম বেড়েছে।...

বিস্তারিত
ভয়াল ১২ই নভেম্বর আজ

ডেস্ক প্রতিবেদন: ভয়াল ১২ই নভেম্বর আজ।...

বিস্তারিত
সুন্দরবন বার বার রক্ষা করছে উপকূলবাসীকে

আমিনুল ইসলাম মিঠু: ঘূর্ণিঝড় বুলবুল...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *