ভোলায় থমথমে পরিস্থিতি, সভা-সমাবেশ নিষিদ্ধ

প্রকাশিত: ১১:২৪, ২১ অক্টোবর ২০১৯

আপডেট: ০৩:৫৪, ২১ অক্টোবর ২০১৯

ভোলা প্রতিনিধি: ভোলার বোরহানউদ্দিনে পুলিশের সঙ্গে এলাকাবাসীর দফায় দফায় সংঘর্ষের ঘটনায় এখনো সেখানে থমথমে অবস্থা বিরাজ করছে। আইন-শৃঙ্খলার স্বার্থে ভোলায় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে জেলা প্রশাসন।  

সোমবার (২১ অক্টোবর) সকাল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা জারি থাকবে।

ভোলার জেলা প্রশাসক (ডিসি) মাসুদ আলম ছিদ্দিক বলেন, বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করে সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। এখন পর্যন্ত পরিস্থিতি শান্ত রয়েছে। মোতায়েন রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), আমর্ড পুলিশ। কাউকে সমাবেশের অনুমতি দেওয়া হয়নি।

এদিকে রোববার রাতেই নিহত চারজনের দাফন সম্পন্ন হয়েছে। নিহতরা হলেন বোরহানউদ্দিন পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মাহফুজুর রহমান পাটওয়ারী (৪৫), বোরহানউদ্দিন উপজেলার মহিউদ্দিন পাটওয়ারীর ছেলে মাহবুব পাটওয়ারী (১৪), মনপুরা হাজিরহাট এলাকার বাসিন্দা মিজানুর রহমান (৪০) ও বোরহানউদ্দিনের মো. শাহিন।

সংঘর্ষের ঘটনা তদন্তে গতকাল রবিবার (২০ অক্টোবর) বরিশাল রেঞ্জের ডিআইজিকে প্রধান করে পাঁচ সদস্যের  কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলেছে পুলিশ সদর দপ্তর।

পুলিশ জানিয়েছে, গত শুক্রবার বিকেলে এক যুবকের ফেসবুক আইডি হ্যাক করে উদ্দেশ্যমূলক ভাবে আপত্তিকর ম্যাসেজ ছড়িয়ে দেয়া হয়। যা পুরোপুরি গুজব। ফেসবুক মেসেঞ্জারে ঐ বক্তব্যের জেরে এলাকাবাসী রোববার বিক্ষোভ সমাবেশ ও পরে মিছিল বের করার চেষ্টা করে। এতে পুলিশ বাধা দিলে দু’পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। এ ঘটনায় চারজন নিহত হন এবং পুলিশসহ আহত হন আরো শতাধিক।

এদিকে সোমবার বেলা ১১টার দিকে ভোলা প্রেসক্লাব চত্বরে জড়ো হয়ে বিক্ষোভ করেছেন মুসলিম ঐক্য পরিষদের নেতাকর্মীরা। সেখানে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। সমাবেশের অনুমতি না পেয়ে বর্তমানে তারা ভোলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন। সেখান থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হয়।

যেকোনো অপ্রীতিকর ঘটনা ও বিশৃঙ্খলা নিয়ন্ত্রণে জেলায় চার প্লাটুন বিজিবি, দুই প্লাটুন র‌্যাব ও বিপুল পরিমাণ পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়ছার।

এই বিভাগের আরো খবর

রিফাত হত্যায় ১৪ আসামির অভিযোগ গঠন আজ

অনলাইন ডেস্ক: রগুনায় রিফাত শরীফ...

বিস্তারিত
সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধাদের বয়স ৬০

নিজস্ব প্রতিবেদক: সরকারি চাকরিতে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *