যুবলীগের চেয়ারম্যানের পদ থেকে ওমর ফারুককে অব্যাহতি

প্রকাশিত: ১০:৫১, ২০ অক্টোবর ২০১৯

আপডেট: ০৯:৫৮, ২০ অক্টোবর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: সমালোচনার মুখে থাকা ওমর ফারুক চৌধুরীকে যুবলীগের চেয়ারম্যানের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আজ রোববার গণভবনে যুবলীগের সভাপতিমণ্ডলীর বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠক শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এই সিদ্ধান্তের কথা জানান। তিনি আরো জানান, যুবলীগের সম্মেলন সফল করতে সভাপতিমণ্ডলীর সদস্য চয়ন ইসলামকে আহŸায়ক এবং বর্তমান সাধারণ সম্পাদক হারুনুর রশীদকে সদস্য সচিব করে প্রস্তুতি কমিটি করা হয়েছে। যুবলীগের কার্যনির্বাহী কমিটির সবাইকে এই কমিটির সদস্য করা হয়েছে।

আগামী ২৩ নভেম্বর যুবলীগের সপ্তম কংগ্রেস অনুষ্ঠিত হবে। তার আগ পর্যন্ত সম্মেলন প্রস্তুতি কমিটিই সংগঠনের সব কর্মকাণ্ড পরিচালনা করবে বলে ওবায়দুল কাদের জানিয়েছেন।

৭১ বছর বয়সী ওমর ফারুক যুবলীগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ২০১২ সালে যুবলীগের ষষ্ঠ কংগ্রেসে আনুষ্ঠানিকভাবে চেয়ারম্যানের দায়িত্ব পান তিনি। তারপর থেকে টানা সাত বছর এই পদে ছিলেন ওমর ফারুক চৌধুরী।

ওমর ফারুকের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও ক্যাসিনো সংশ্লিষ্ট যুবলীগ নেতাদের সঙ্গে ঘনিষ্ঠতার অভিযোগ ওঠে। কেন্দ্রীয় ব্যাংক থেকে তার ব্যাংক হিসাব তলব করা হয়। ওমর ফারুকের বিদেশযাত্রায়ও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

 

এই বিভাগের আরো খবর

সরকারের ব্যর্থতায় চুয়াত্তরের পদধ্বনি: মওদুদ

নিজস্ব সংবাদদাতা: সরকারের ব্যর্থতায়...

বিস্তারিত
জনগণকে দুর্ভোগে ফেলবেন না: সেতুমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা: জনদুর্ভোগের কথা...

বিস্তারিত
আলোচনা করলে দেশে সংকট থাকত না: ফখরুল

নিজস্ব সংবাদদাতা: সরকার চায় না খালেদা...

বিস্তারিত
সড়কে শৃঙ্খলা ফেরাতেই নতুন আইন: সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: কাউকে শাস্তি দেয়ার...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *