আরো অনেক বছর বাঁচতে চান অসুস্থ কণ্ঠশিল্পী আবদুল জব্বার আপডেট: ০৫:১০, ০২ জুন ২০১৭

বিশেষ প্রতিবেদন: গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠযোদ্ধা আব্দুল জব্বার। তাঁর দুটি কিডনিই নষ্ট হয়ে গেছে এবং নানা শারিরীক জটিলতায় ভূগছেন তিনি। সরকারি-বেসরকারি সহযোগিতায় চলছে তাঁর চিকিৎসা। তবে, তা পর্যাপ্ত নয় বলে জানান শিল্পী ও তাঁর স্বজনরা। আরো কিছু সৃষ্টিশীল গান এবং মৌলিক গান ভক্তদের উপহার দিতে চান তিনি। আকুতি জানালেন আরো অনেক বছর বেঁচে থাকার। জীবন সায়াহ্নে এসে জানালেন নানা ক্ষেভের কথাও। 

যাঁদের গানে একাত্তরের রণাঙ্গণের জীবন্ত চিত্র উঠে এসেছিলো, মুক্তিযোদ্ধারা পেয়েছিলেন শত্রুর বিরুদ্ধে যুদ্ধজয়ের শক্তি, তাদেরই একজন নন্দিত কণ্ঠশিল্পী আব্দুল জব্বার। বর্তমানে গুরুতর অসুস্থ স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের এই শিল্পী। নানা শারীরিক জটিলতায় ভুগছেন তিনি। তবুও তাঁর কথায় ফুটে ওঠে গান আর সাধারণ মানুষের প্রতি ভালোবাসা। 

১৯৩৮ সালে কুষ্টিয়ায় জন্ম গ্রহণ করেন শিল্পী আব্দুল জব্বার। ষাটের দশক থেকে আশির দশকের জনপ্রিয় কণ্ঠশিল্পীদের মধ্যে তিনি অন্যতম। মুক্তিযুদ্ধে গলায় হারমনিয়ান ঝুলিয়ে ঘুরে ঘুরে গান করেছেন ক্যাম্প থেকে ক্যাম্পে। কাজের স্বীকৃতিস্বরূপ পেয়েছেন একুশে পদক, স্বাধীনতা পদকসহ দেশ-বিদেশের নানা সম্মাননা।

আরো সৃষ্টিশীল গান গাওয়ার জন্য, গানে নতুন প্রজন্মকে তৈরি করার জন্য আরো কিছুদিন বেঁচে থাকার আকুতি জানান তিনি। 

সরকারি-বেসরকারি পর্যায়ে পাওয়া সহযোগিতা তাঁর চিকিৎসার জন্য পর্যাপ্ত নয় বলে জানালেন তাঁর স্বজনরা। 

চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি থাকলেও, ছুটির দিনে বাসাতেই বিশ্রাম নেন তিনি। তাঁর ভাবনা জুড়ে রয়েছে জাতির জনকের স্নেহ এবং দেশের মানুষের ভালোবাসার অসংখ্য স্মৃতি। 
 

 

Publisher : .