সোমবারের স্থানীয় সরকার নির্বাচনে বেশিরভাগ জায়গায় নৌকার জয়

প্রকাশিত: ১০:১৭, ১৫ অক্টোবর ২০১৯

আপডেট: ১২:০৭, ১৫ অক্টোবর ২০১৯

ডেস্ক প্রতিবেদক: দেশের আটটি উপজেলা, দুইটি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের বেশিরভাগেই বেসরকারি নির্বাচিত হয়েছে আওয়ামী লীগের প্রার্থী। ৬টি উপজেলায় আওয়ামী লীগ, একটিতে বিএনপি ও একটিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন। ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর ও ভোলার লালমোহন পৌরসভা নির্বাচনেও জয় লাভ করেছে ক্ষমতাসীন দলের প্রার্থী।

এদিকে, বান্দরবানের ঘুমধুমে একটি কেন্দ্রের বাইরে দুই গ্র“পের সংঘর্ষের সময় বিজিবির গুলিতে দুইজন মারা যান। 

সোমাবার দেশের চব্বিশটি উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এরমধ্যে শেরপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী রফিকুল ইসলাম রফিক বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। ঝিনাইদহের কোটচাঁদপুরে উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী শরীফুন নেসা মিকি ২৪ হাজার ৪শ’ ৩০ ভোট পেয়ে জয়ী হয়েছেন। আর মহেশপুর উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থী মইজুদ্দিন হামিদ। তিনি পেয়েছেন ৫৭ হাজার ২০৬ ভোট। 

নোয়াখালীর কবিরহাট উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ক্ষমতাশীল দলের প্রার্থী কামরুন নাহার শিউলি। চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিএনপির প্রার্থী তসিকুল ইসলাম। বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মাহফুজ উল লিটন।

এছাড়া , চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছে আওয়ামী লীগের প্রার্থী আব্দুল মোতালেব। আর নেত্রকোণার আটপাড়া উপজেলায় বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী খায়রুল ইসলাম।

এদিকে, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভা নির্বাচনে মেয়র আওয়ামী লীগের প্রার্থী শিব শংকর দাস বিজয়ী হয়েছেন। আর ভোলার লালমোহন পৌর নির্বাচনে মেয়র নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থী এমদাদুল ইসলাম তুহিন। 

অন্যদিকে, ১৪টি ইউনিয়ন পরিষদের বেশির ভাগেই নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থীরা। তবে, বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুই পক্ষের সংঘর্ষের সময় বিজিবির গুলিতে দু’জন নিহত হয়েছেন। ফাত্রাঝিরি সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে এই ঘটনা ঘটে। 

এই বিভাগের আরো খবর

প্রথমবারের মতো প্রবাসী ভোটার নিবন্ধন শুরু

নিজস্ব প্রতিবেদক: প্রথমবারের মতো...

বিস্তারিত
আসছে জানুয়ারিতে ঢাকার দুই সিটির নির্বাচন

নিজস্ব প্রতিবেদক: ঢাকা উত্তর ও দক্ষিণ...

বিস্তারিত
ব্যাখ্যা চেয়ে মেননকে ১৪ দলের চিঠি

নিজস্ব প্রতিবেদক: বিগত সংসদ নির্বাচন...

বিস্তারিত
বান্দরবানে নির্বাচনী সংঘর্ষ, দুজন নিহত

বান্দরবান প্রতিনিধি : বান্দরবানের...

বিস্তারিত
২৪ উপজেলা, ইউনিয়ন ও পৌরসভায় হচ্ছে ভোট

বৈশাখী ডেস্ক: আট উপজেলা পরিষদ, দুটি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *