স্কোয়াশ ফেডারেশনের তেমন কার্যক্রম নেই

প্রকাশিত: ১০:২৭, ০৭ অক্টোবর ২০১৯

আপডেট: ১০:২৭, ০৭ অক্টোবর ২০১৯

এস.এম সুমন: কোন সাফল্য এবং তেমন কার্যক্রম না থাকায় স্কোয়াশ ফেডারেশন জাতীয় ক্রীড়া পরিষদের বরাদ্দ অর্থের বাইরে স্পন্সর যোগাড় করতে পারে না। আবার জাতীয় ক্রীড়া পরিষদ থেকে প্রশিক্ষণ এবং ফেডারেশনের খরচের জন্য যে আর্থিক সহায়তা দেয়া হয় সেটির সঠিক ব্যবহার না করারও অনেক অভিযোগ আছে বর্তমান সাধারণ সম্পাদক সোহেল হামিদের বিরুদ্ধে।

স্কোয়াশ ফেডারেশনের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হামিদ সোহেল। পরিচিত সোহেল হামিদ নামে। জানা যায়, তারই একক আধিপত্য স্কোয়াশ ফেডারেশনে। সোহেল হামিদের বিরুদ্ধে রয়েছে প্রশিক্ষণ খাত থেকে ছাত্র-ছাত্রীদের নামে-বেনামে টাকা হাতিয়ে নেবার অভিযোগ। বিশেষ করে বিভিন্ন ক্যাডেট কলেজ ক্লাবগুলোতে প্রশিক্ষণের নামে ছাত্র-ছাত্রীদের টাকা না দেয়া নিয়ে গুরতর দুর্নীতির অভিযোগ তার বিরুদ্ধে। মেয়েদের ক্যাডেট কলেজে ছেলেদের প্রশিক্ষণ এবং ছেলেদের ক্যাডেট কলেজে মেয়েদের প্রশিক্ষণ দেখানোর ভুয়া কাগজ করে টাকা হাতিয়ে নেয়ার ঘটনা ঘটেছে বলে নথিতে দেখা যায়। অ্যাডহক কমিটির সদস্যর কাছ থেকেই এসেছে এই অভিযোগ। 

এক সময়ের স্কোয়াশ খেলোয়াড়রা অনেকেই এখন কষ্টকর জীবন যাপন করছেন। তাদের বিস্তর অভিযোগ বর্তমান সাধারণ সম্পাদকের বিরুদ্ধে, তার একক আধিপত্য ও স্বেচ্ছাচারিতার জন্য।  অভিযোগের জবাব জানতে সোহেল হামিদের সাথে যোগাযোগ করা হলে তিনি বৈশাখী টেলিভিশনের সাথে কথা বলতে অস্বিকৃতি জানান। অ্যাডহক কমিটির সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অভিযোগে বিব্রত যুগ্ম সম্পাদক। 

স্কোয়াশ ফেডারেশনকে সক্রিয় করতে বর্তমান কমিটি ভেঙ্গে দ্রুত নির্বাচন ও নতুন কমিটি গঠনের পরামর্শ আছে সংশ্লিষ্টদের। 
 

এই বিভাগের আরো খবর

ক্লাবে ক্যাসিনো বসিয়ে লাভবান হাতে গোনা ক’জন

মাবুদ আজমী: ক্যাসিনোর কালিমা লাগার পর...

বিস্তারিত
দিলকুশা ক্লাব দখল করে ক্যাসিনো চালু করেন সাঈদ

মাবুদ আজমী: মতিঝিলের ক্লাব পাড়ায় অবৈধ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *