শিগগিরই জিসানকে ফিরিয়ে আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ০৮:২৫, ০৪ অক্টোবর ২০১৯

আপডেট: ০৮:২৫, ০৪ অক্টোবর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ইন্টারপোলের তালিকায় থাকা দেশের শীর্ষ সন্ত্রাসী জিসানকে শিগগিরই দেশে ফিরে আনা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শুক্রবার (৪ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর কৃষিবিদ ইনিস্টিউটে শারদীয় দুর্গোৎসবের উদ্ভোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। সনাতন সমাজ কল্যাণ সংঘ এ  দুর্গোৎসবের আয়োজন করে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ১৫ বছর আগেই ইন্টারপোলে জিসানের বিরুদ্ধে অভিযোগ দিয়েছিলাম। দুবাই সরকার তাকে আটক করে জানিয়েছে। আশা করছি খুব দ্রুতই তাকে ফিরে আনতে পারব। তবে কীভাবে, কোন পদ্ধতিতে ফিরিয়ে আনা যায় সে ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করছি।

ক্যাসিনোবিরোধী অভিযানের সঙ্গে জিসানের সম্পর্কের বিষয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘ক্যাসিনো ব্যবসা না টেন্ডার ব্যবসা, সেটা আমাদের কাছে মুখ্য নয়। জিসান শীর্ষ সন্ত্রাসী এ কারণে তাকে ফিরিয়ে আনব।’

উল্লেখ্য, গত মঙ্গলবার-১ অক্টোবর রাতে জিসান আহমেদকে গ্রেফতার করে দুবাই পুলিশ। বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মহানগর পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন। পুলিশ সূত্র বলছে, জিসান ইন্টারপোলের তালিকাভুক্ত আসামি। বাংলাদেশে পুরস্কার ঘোষিত শীর্ষ সন্ত্রাসী। তাকে গ্রেফতারের জন্য বছরখানেক আগে ইন্টারপোলের সহযোগিতা চেয়েছিল বাংলাদেশ পুলিশ। এ নিয়ে কয়েক দফা চিঠি চালাচালিও হয়। ধারণা করা হচ্ছে, ইন্টারপোলের তথ্যের ভিত্তিতেই দুবাই পুলিশ জিসানকে গ্রেফতার করে থাকতে পারে।

এই বিভাগের আরো খবর

নড়াইলে পান চাষে লাভবান কৃষকরা

নড়াইল প্রতিনিধি: অনুকূল আবহাওয়ায়...

বিস্তারিত
টাঙ্গুয়ার হাওরের জীববৈচিত্র্য হুমকির মুখে

সুনামগঞ্জ প্রতিনিধি: দূষণের কারণে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *