তহুরা-আজিজ ফাউন্ডেশনের বিনামূল্যে ওষুধ বিতরণ

প্রকাশিত: ১২:৪৭, ০৪ অক্টোবর ২০১৯

আপডেট: ১২:৪৭, ০৪ অক্টোবর ২০১৯

পাবনা প্রতিনিধি: দরিদ্র অসহায় মানুষের মাঝে বিনামূল্যে ওষুধ বিতরণ করে আলোচিত হয়ে উঠেছেন পাবনার দেওয়ান মাহবুবুল ইসলাম। তার এই মহতি উদ্যোগ হাসি ফুটিয়েছে অনেক অসহায় মানুষের মুখে।
পাবনা শহরের কালাচাঁদপাড়ার বাসিন্দা দেওয়ান মাহবুবুল ইসলাম। লেখাপড়া শেষে এক সময় বিভিন্ন ওষুধ কোম্পানিতে চাকরি করেছেন। সেসময় তিনি দেখেছেন, দরিদ্র অসহায় অনেকে অর্থের অভাবে ওষুধ কিনতে পারেন না। তখনই তার মনে কিছু করার ইচ্ছা জাগে। ২০১১ সালে নিজের বাড়িতেই ‘তহুরা-আজিজ ফাউন্ডেশন’ নামে বিনামূল্যের চিকিৎসাসেবা কেন্দ্র গড়ে তোলেন।

পাবনা তহুরা-আজিজ ফাউন্ডেশন  পরিচালক দেওয়ান মাহবুবুল ইসলাম জানান,  প্রথমদিকে চিকিৎসা সেবাসহ বিনামূল্যে ওষুধ দিতে শুরু করলেও, চিকিৎসকের সম্মানী দিতে হিমশিম খেতে হয়। পরে চিকিৎসা সুবিধা বাদ দিয়ে শুধু বিনামূল্যে ওষুধ দিতে শুরু করেন। সপ্তাহে তিনদিন অসহায় রোগিদের বিনামূল্যে ওষুধ দেন মাহবুব।

সাধারণ মানুষরা জানান, তার এই সেবা প্রতিষ্ঠানের সুনাম এখন এলাকাজুড়ে। এখানে সেবা নিতে আসছেন অনেকে। বিনামূল্যে সেবা পেয়ে খুশি তারা।

পাবনা জেলা সিভিল সার্জন মেহেদী ইকবাল জানালেন, মাহবুবের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে সহযোগিতার আশ্বাস দেন।
    
তবে এখন বিনামূল্যে ওষুধ বিতরণ ও সেবা দিতে গিয়ে হিমশিম খাচ্ছেন তহুরা-আজিজ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মাহবুব। সমাজের বিত্তবানদের পাশাপাশি সরকারের সহযোগিতা কামনা করেন তিনি।

 

এই বিভাগের আরো খবর

নড়াইলে পান চাষে লাভবান কৃষকরা

নড়াইল প্রতিনিধি: অনুকূল আবহাওয়ায়...

বিস্তারিত
টাঙ্গুয়ার হাওরের জীববৈচিত্র্য হুমকির মুখে

সুনামগঞ্জ প্রতিনিধি: দূষণের কারণে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *