পেঁয়াজের বাড়তি দাম ও মজুদের বিরুদ্ধে অভিযান

প্রকাশিত: ০৭:০০, ০২ অক্টোবর ২০১৯

আপডেট: ১০:৪৫, ১৪ অক্টোবর ২০১৯

ডেস্ক প্রতিবেদন: পেঁয়াজের দামের উর্ধ্বগতি রোধে দেশের বিভিন্ন বাজারে অভিযান চালাচ্ছে প্রশাসন। অভিযান চালিয়ে চট্টগ্রামের হাটহাজারী থেকে কৃত্রিম সংকট তৈরির উদ্দেশ্যে মজুদ পাঁচ টন পেঁয়াজ জব্দ করা হয়।

এ ছাড়া শেরপুরের নালিতাবাড়ীতে বেশি দাম নেয়ায় কয়েকজন ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

চট্টগ্রামের হাটহাজারীর একটি পরিত্যক্ত রড সিমেন্টের গুদামে অভিযান চালিয়ে ৫ টন পেঁয়াজ জব্দ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ রুহুল আমিন। তিনি জানান, এসব পেঁয়াজ ১১ সেপ্টেম্বর ভারত থেকে আমদানি করেন ব্যবসায়ী আমির হোসেন। কৃত্রিম সংকট তৈরির উদ্দেশ্যে  পেঁয়াজ মজুদ করেছিলেন বলে স্বীকার করেন ওই ব্যবসায়ী। তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে, বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় মঙ্গলবার একটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা ও কয়েকটি আড়তকে সতর্ক করে মুচলেকা নিয়েছে প্রশাসন।

পেঁয়াজের মূল্য বৃদ্ধি রোধে শেরপুরের নালিতাবাড়ীর বিভিন্ন বাজারে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। বাজারে কৃত্রিম সংকট তৈরির দায়ে বেশ কিছু ব্যবসয়ীকে জরিমানা করা হয়।

ফরিদপুরের বাজারেও অভিযান চালায় প্রশাসন। বুধবার এ অভিযান পরিচালনা করেন বাণিজ্য মন্ত্রণালয়ের  যুগ্ম সচিব এ এইচ এম সফিকুজ্জামান। এসময় পেঁয়াজের বাজার স্থীতিশীল রাখতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান তিনি।

এছাড়া এত কিছুর পরও খাগড়াছড়িতে কমছে না পেঁয়াজের দাম। স্থানীয়রা জানান, এখনো ১০০ থেকে ১১০ টাকায় বিক্রি হচ্ছে প্রতি কেজি পেঁয়াজ। এজন্য প্রশাসনের নজরদারি বাড়ানোর দাবি তাদের। 

 

এই বিভাগের আরো খবর

কুমিল্লায় ব্যবসায়ী হত্যা; ৯ জনের ফাঁসি

কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লার...

বিস্তারিত
নাইকো মামলায় খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠন

নিজস্ব প্রতিবেদক: নাইকো দুর্নীতি...

বিস্তারিত
দীপন হত্যা: যাদের বিরুদ্ধে অভিযোগ গঠন

নিজস্ব প্রতিবেদক: প্রকাশক ফয়ছল...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *