শ্রীলংকাকে ৬৭ রানে হারালো পাকিস্তান

প্রকাশিত: ০৩:৩৭, ০১ অক্টোবর ২০১৯

আপডেট: ০৩:৩৭, ০১ অক্টোবর ২০১৯

ক্রীড়া ডেস্ক: তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলংকার বিপক্ষে ৬৭ রানের জয় পেয়েছে স্বাগতিক পাকিস্তান। এই জয়ের ফলে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো স্বাগতিকরা।

করাচির ন্যাশনাল স্টেডিয়ামে সোমবার (৩০ সেপ্টেম্বর) মুখোমুখি হয় দু’দল। প্রথমে ব্যাট করতে নেমে বাবর আজমের রেকর্ড গড়া শতকে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে পাকিস্তান করে ৩০৫ রান। ৩০৬ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৯ বল বাকি থেকতেই ২৩৮ রানে অল আউট হয়ে যায় লঙ্কানরা।

বাবর আজমের দুর্দান্ত শতকের পর করাচিতে তান্ডব চালায় পাকিস্তানি বোলাররা। মাত্র ২৮ রানেই লঙ্কান টপঅর্ডারের ৫ ব্যাটসম্যানকে সাজঘরে ফেরত পাঠায়। আর পাকিস্তানকে এমন শুরু এনে দেন দুর্দান্ত বল করে উসমান শিনওয়ারি। প্রথমেই তিন উইকেট তুলে নেন তিনি।

তবে ষষ্ঠ উইকেট জুটিতে ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা। এই উইকেট জুটিতে ১৭৭ রানের জুটিতে দলকে জয়ের পথেই রেখেছিলেন শেহান জয়সুরিয়া এবং দাসুন শানাকা। তবে দারুণ ব্যাট করতে থাকা এই দুই ব্যাটসম্যান মাতে দুই ওভারের ব্যবধানে বিদায় নিলে হারটা কেবল সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায় লঙ্কানদের। চার রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত জয়সুরিয়া ১০৯ বলে ৭ চার ও এক ছক্কায় ৯৬ রান করে সেই শিনওয়ারির কাছে উইকেট দিয়েই মাঠ ছাড়েন। শানাকা করেন ৮০ বলে ৬৮ রান। শিনওয়ারি পাঁচ উইকেট তুলে নেন আর শাদাব খান নেন ২টি উইকেট। শেষ পর্যন্ত ৪৬.৫ ওভারে ২৩৮ রানে থামে লঙ্কানদের ইনিংস।

এই বিভাগের আরো খবর

ইডেন গার্ডেনে কাল প্রথম দিবা-রাত্রির টেস্ট

ক্রীড়া ডেস্ক: কলকাতায় কাল শুরু হচ্ছে...

বিস্তারিত
টেস্ট থেকে ছিটকে পড়লেন সাইফ হাসান

ক্রীড়া ডেস্ক: আঙুলের চোটের কারণে...

বিস্তারিত
কিশোর বয়সে টেস্ট অভিষেক নাসিম শাহ’র

ক্রীড়া ডেস্ক: নাসিম শাহ নামে ১৬ বছর...

বিস্তারিত
জয়ের দেখা পেলো ব্রাজিল

ক্রীড়া ডেস্ক: পাঁচ ম্যাচ পর জয়ের দেখা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *