১লা অক্টোবর থেকে বঙ্গবন্ধু স্যাটেলাইটে সম্প্রচারে যাচ্ছে বৈশাখী টেলিভিশন

প্রকাশিত: ০৬:৪৯, ২৫ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ০৮:০৮, ২৫ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: আগামী ১লা অক্টোবর মঙ্গলবার থেকে বঙ্গবন্ধু স্যাটেইলাইটের মাধ্যমে পুরোপুরি সম্প্রচারে যাচ্ছে বৈশাখী টেলিভিশন। আজ (বুধবার) বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানির সাথে এ বিষয়ে চুক্তি সই হয়েছে। বিশ্বমানের সম্প্রচার নিশ্চিত করতে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন বিসিএসসিএলের ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শাহরিয়ার আহমেদ চৌধুরী।

এর ফলে সরকারের রাজস্ব বাড়বে বলে জানিয়েছেন বৈশাখী টেলিভিশনের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ও প্রধান সম্পাদক টিপু আলম।

২০১৮ সালে মহাকাশে অবস্থান নেয় বাংলাদেশের প্রথম স্যাটেলাইট বঙ্গবন্ধু-ওয়ান। প্রয়োজনীয় কারিগরী পরীক্ষা নিরীক্ষা শেষে দেশের টিভি চ্যানেলগুলো পরীক্ষামূলকভাবে সম্প্রচারে অন্তর্ভূক্ত হয় এই স্যাটেলাইটে। আনুষ্ঠানিকভাবে বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে দেশের সব টিভি চ্যানেল সম্প্রচারের প্রস্তুতি এখন চূড়ান্ত।

বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের (বিসিএসসিএল) সাথে বঙ্গবন্ধু স্যাটেলাইটে সম্প্রচার সেবা নেয়ার চুক্তি করছে বেসরকারি টিভি চ্যানেলগুলো। বুধবার (২৫ সেপ্টেম্বর) বিসিএসসিএলের প্রধান কার্যালয়ে বৈশাখী টেলিভিশন ও বিসিএসসিএলের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বিসিএসসিএলের পক্ষে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ব্রিগেডিয়ার জেনারেল শাহরিয়ার আহমেদ চৌধুরী ও বৈশাখী টেলিভিশনের পক্ষে উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ও প্রধান সম্পাদক টিপু আলম চুক্তিতে সই করেন।

এ সময় বিসিএসসিএলের ব্যবস্থাপনা পরিচালক জানান, সর্বোচ্চ সেবা দিতে সব সময় প্রস্তুত থাকবেন তারা।

চুক্তি স্বাক্ষরের পর বৈশাখী টেলিভিশনের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম বলেন, ‘বঙ্গবন্ধু স্যাটেলাইটে অন্তর্ভূক্ত হওয়ায় নতুন অধ্যায় রচিত হলো। এর ফলে বিদেশনির্ভরতা কমবে। সরকারের পাশাপাশি লাভবান হবে এই শিল্প’।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বৈশাখী টেলিভিশনের সম্প্রচার ও প্রকৌশল বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর

৮ বছরেও সাগর-রুনি হত্যার তদন্ত ডিপফ্রিজে

আশিক মাহমুদ: সাংবাদিক দম্পতি সাগর ও...

বিস্তারিত
না ফেরার দেশে সাংবাদিক মিথুন মাহফুজ 

অনলাইন ডেস্ক: আজ (শনিবার) রাজধানীর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *