উপাচার্যের পদত্যাগ দাবিতে গোপালগঞ্জে ঝাড়ু মিছিল

প্রকাশিত: ১১:৪৪, ২৫ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ০৮:০৭, ২৫ সেপ্টেম্বর ২০১৯

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য (ভিসি) খোন্দকার নাসির উদ্দিনের পদত্যাগ দাবিতে আজ সপ্তম দিন (বুধবার) ক্যাম্পাসে ঝাড়ু মিছিল করেছেন শিক্ষার্থীরা।

বেলা সাড়ে ১১টার দিকে ক্যাম্পাসের জয়বাংলা চত্বর থেকে মিছিলটি শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনে এসে শেষ হয়।

মিছিলে অংশগ্রহণকারী এক শিক্ষার্থী বলেন, ঝাড়ু দিয়ে যেমন সকল ময়লা আবর্জনা দূর করা হয়। তেমনি আমরাও আমাদের বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে বড় আবর্জনা দুর্নীতি ও নারী কেলেঙ্কারিতে অভিযুক্ত উপাচার্যের পদত্যাগের দাবিতে এই মিছিল করেছি।

পাশাপাশি উপাচার্যের পদত্যাগের দাবিতে সপ্তম দিনের মতো আমরণ অনশন ও বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। বুধবার (২৫ সেপ্টেম্বর) সকাল থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে অবস্থান নেয় তারা।

এর আগে মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঝাড়ু ও জুতা নিয়ে মিছিল করেন আন্দোলনকারীরা। মিছিলটি ক্যাম্পাসের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে জয় বাংলা চত্বর,একাডেমিক ভবন সংলগ্ন রাস্তা প্রদক্ষিণ করে। একটি বেসরকারি টেলিভিশনে সাক্ষাৎকারের সময় ভিসি শিক্ষার্থীদের নিয়ে আপত্তিকর মন্তব্য করায় এ মিছিলের আয়োজন করা হয়।

মিছিলের নেতৃত্ব দেওয়া এক শিক্ষার্থী বলেন,  ‘এ বক্তব্যে তিনি (ভিসি) আবারও প্রমাণ করলেন যে তিনি আমাদের অভিভাবক হওয়ার কোনও যোগ্যতা রাখেন না।’

এদিকে, বিশ্ববিদ্যালয়টির সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের তদন্ত কমিটির ৫ সদস্য বিশ্ববিদ্যালয় পরিদর্শন করছেন। আগামী ৭ কর্ম দিবসের মধ্যে তাদের প্রতিবেদন দেয়ার কথা রয়েছে।

 

 

এই বিভাগের আরো খবর

ভিসির অপসারণ দাবিতে জাবিতে ধর্মঘট

সাভার প্রতিনিধি: জাহাঙ্গীরনগর...

বিস্তারিত
অবশেষে ভিসি নাসিরউদ্দিনের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক: পদত্যাগ করেছেন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *