রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে বাড়ছে নির্বাচনী উত্তাপ 

প্রকাশিত: ১০:১৪, ২২ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ০৪:৪১, ১৪ অক্টোবর ২০১৯

রংপুর প্রতিনিধি: রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে ভোটের দিন যতই ঘনিয়ে আসছে ততই বাড়ছে নির্বাচনী উত্তাপ। বাড়ছে ভোটার ও নাগরিকদের প্রত্যাশা। কৃষি নির্ভর রংপুরে কৃষি ও কৃষকের কল্যানে কার্যকরী পদক্ষেপ চান তারা। নির্বাচিত হলে এ ক্ষেত্রে অবদান রাখতে চান প্রার্থীরাও। 

জাতীয় সংসদে রংপুর বিভাগের ৬টি আসনের মধ্যে ৩ নম্বর আসনটি গঠিত জেলা সদর ও সিটি করপোরেশনের ৯ থেকে ৩৩নং ওয়ার্ড নিয়ে। গত ১৪ জুলাই জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের মৃত্যুতে আসনটি শূণ্য হয়। আগামী ৫ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে এ আসনের উপ-নির্বাচন। আর ১৭৫ টি কেন্দ্রের সবগুলোতেই ভোট হবে ইভিএমে।

স্থানীয়রা জানান, কৃষি ও নদী প্রধান রংপুরে অতিরিক্ত ফসল উৎপাদন হলেও দাম না পাওয়ায় অনেকে কর্মহীন ও বেকার হয়ে পড়েছে। তবে বর্তমান সরকারের নানা পরিকল্পনায় রংপুরে দূর হয়েছে মঙ্গা। তাই কৃষিবান্ধব ও পরিকল্পনা মাফিক কৃষি উন্নয়ন করবে এমন কাউকে ভোট দিতে চায় তারা।

জাতীয় পার্টির প্রার্থী সাদ এরশাদ ও বিএনপি প্রার্থী রিটা রহমান জানালেন, রংপুর সিটি কর্পোরেশনের ২৫টি ওয়ার্ড ও সদর উপজেলার প্রায় পৌনে ৫ লাখ ভোটারের অধিকাংশই দরিদ্র কৃষক ও ক্ষেতমজুর। তাদের ভাগ্য উন্নয়নে অবদান রাখতে চান প্রার্থীরা।   

দীর্ঘদিন পর নতুন জনপ্রতিনিধির কাছে স্থানীয়দের প্রত্যাশাও অনেক। তাই তারাও কষছেন শেষ মুহূর্তের হিসেব নিকেশ। এলাকার উন্নয়নে কাজ করবে এমন প্রার্থীকেই নিজর্বাচিত করতে চান ভোটাররা।
 

এই বিভাগের আরো খবর

রংপুরে উপ-নির্বাচনের ভোট গনণা চলছে

রংপুর প্রতিনিধি: রংপুর-৩ আসনের...

বিস্তারিত
রংপুরে উপ-নির্বাচনে নিরুত্তাপ ভোটগ্রহণ

রংপুর প্রতিনিধি: জাতীয় সংসদের রংপুর-৩...

বিস্তারিত
রংপুর-৩ আসনের উপ-নির্বাচন ঘিরে উত্তাপ

রংপুর প্রতিনিধি: রংপুর-৩ আসনের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *