ক্ষমতাসীনদের দুর্নীতির চিত্র বের হতে শুরু করেছে-মির্জা ফখরুল

প্রকাশিত: ০১:১৭, ২০ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ০৫:৪৬, ২০ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক:  গত ১২ বছরে লুটপাট করে সরকার দেশকে শ্মশানে পরিণত করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছাত্রলীগ, যুবলীগ কেলেঙ্কারিতে ক্ষমতাসীনদের দুর্নীতির চিত্র বের হতে শুরু করেছে বলেও মন্তব্য করেন তিনি। জাতীয় প্রেসক্লাবের সামনে যুবদল আয়োজিত মানববন্ধনে অংশ নিয়ে এসব বলেন মির্জা ফখরুল।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত ১২ দিনের কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার এ মানববন্ধনের আয়োজন করে জাতীয়তাবাদী যুবদল। প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব বলেন, ধর্মের কল বাতাসে নড়ে। আওয়ামী লীগের ভেতরের দুর্নীতি বের হতে শুরু করেছে। দেশ দুর্নীতিতে পূর্ণ হয়েছে উলে­খ করে এরজন্য সরকার ও আওয়ামী লীগের মদদ রয়েছে বলেও দাবি করেন ফখরুল। এসময় দুর্নীতি মামলায় সাজাভোগ করা দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার শারীরিক পরিস্থিতির অবননিত ঘটলেও তার আইনী ন্যায্য অধিকার জামিন মিলছেনা। খালেদা জিয়া যাতে বের হতে না পারে সেজন্য সরকারের বাধার অভিযোগও করেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, হত্যা-গুমের বিচার না হওয়ায় চতুর্দিকে ভয় ত্রাস কাজ করছে। কোথাও আইনের শাসন নেই যার ফলে বিচারকরাও স্বাধীনভাবে বিচার করতে পারছেননা। আসামে নাগরিক পঞ্জি থেকে বাদ পড়াদের বাংলাদেশে পাঠানোর ব্যাপারে সরকারের নিষ্ক্রিয়তার কথা উলে­খ করে উদ্বেগ প্রকাশ করেন তিনি।

এসময় নিয়মতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করার অঙ্গিকার ব্যক্ত করেন মির্জা ফখরুল। তবে, দ্রুত খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করে সংসদ ভেংগে দিয়ে নতুন নির্বাচনের দাবি জানান বিএনপি মহাসচিব।

এই বিভাগের আরো খবর

বিএনপি ফায়দা লুটতে চাইছে: কাদের

নিজস্ব প্রতিবেদক: করোনা সংকটকে পুঁজি...

বিস্তারিত
করোনা বিএনপিকে বদলাতে পারেনি: কাদের

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতী করোনা...

বিস্তারিত
সরকার অদক্ষতার পরিচয় দিচ্ছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: করোনা পরিস্থিতি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *