আফগান প্রেসিডেন্টের সমাবেশে হামলা, নিহত ২৪

প্রকাশিত: ০৪:০৯, ১৭ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ০৬:১২, ১৭ সেপ্টেম্বর ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ ঘানির এক নির্বাচনী সমাবেশে বোমা হামলায় অন্তত ২৪ জন নিহত হয়েছে। এছাড়া আরও অনেকে আহত হয়েছে। এ সময় অল্পের জন্য বেঁচে গেছেন প্রেসিডেন্ট আশরাফ ঘানি, জানিয়েছেন দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা।

স্থানীয় সময় মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালের দিকে রাজধানী কাবুলের উত্তরাঞ্চলের পারওয়ান প্রদেশের চারিকরে নির্বাচনী সমাবেশে ঘানি ভাষণ দেয়ার সময় এই হামলা হয়। তবে তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি।

প্রাদেশিক হাসপাতালের প্রধান কর্মকর্তা আব্দুল কাশিম সানজিন বলেন, এই হামলায় ২৪ জন নিহতসহ আরও ৩১ জন আহত হয়েছে। হতাহতদের মধ্যে নারী এবং শিশুও রয়েছে।

আব্দুল কাশিম আরও বলেন, হতাহতদের অধিকাংশই বেসামরিক নাগরিক বলে ধারণা করা হচ্ছে। ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স পৌঁছেছে। বিস্ফোরণে হতাহতের সংখ্যা বাড়তে পারে।

দেশটির প্রেসিডেন্টের নির্বাচনী প্রচার কমিটির মুখপাত্র হামেদ আজিজ বার্তা সংস্থা এপিকে বলেছেন, বিস্ফোরণের সময় প্রেসিডেন্ট গনি সমাবেশে উপস্থিত ছিলেন। তবে তিনি অক্ষত এবং নিরাপদে আছেন।

তালেবান আফগানদের ভোট না দেওয়ার বিষয়ে সতর্ক করে দিয়েছে এবং বলেছে যে তারা ভোটকেন্দ্র এবং নির্বাচনী প্রচারকে লক্ষ্যবস্তু করবে। চলতি মাসের শেষের দিকে আফগানিস্তানে প্রেসিডেন্ট নির্বাচনের কথা রয়েছে। এই নির্বাচনের সময় ঘোষণার পর থেকে দেশটির বিভিন্ন প্রান্তে হামলার ঘটনা বৃদ্ধি পেয়েছে।

এই বিভাগের আরো খবর

ফিলিপাইনে ভূমিকম্প, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিপাইনের...

বিস্তারিত
পাক-ভারতের সেনাদের  গোলাগুলি, নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক: আবারো কাশ্মিরে...

বিস্তারিত
সৌদি আরবে দুর্ঘটনায় ৩৫ ওমরাহ যাত্রী নিহত

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবে একটি বাস...

বিস্তারিত
পাকিস্তানকে পানি দেবে না ভারত: মোদি

ক্রীড়া ডেস্ক: পাকিস্তানকে পানি দেয়া...

বিস্তারিত
জাপানে টাইফুনে মৃতের সংখ্যা বেড়ে ৭৪

আন্তর্জাতিক ডেস্ক: শক্তিশালী টাইফুন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *