৫ অক্টোবর দিল্লিতে হাসিনা-মোদি বৈঠক

প্রকাশিত: ১২:৩৭, ১৬ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ০৫:৪২, ১৬ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: আগামী ৫ অক্টোবর নয়াদিল্লিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, প্রধানমন্ত্রী ইনডিয়ান ইকনোমিক ফোরামে যোগ দিতে আগামী ৩ অক্টোবর ভারতের উদ্দেশে রওনা হবেন। টানা তৃতীয় মেয়াদে সরকার গঠনের পর এটাই হবে ভারতে তার প্রথম সফর।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন রোববার (১৫ সেপ্টেম্বর) বলেন, ৩ থেকে ৫ অক্টোবর ইনডিয়ান ইকনোমিক ফোরামে যোগ দেবেন প্রধানমন্ত্রী। দ্বিপক্ষীয় বৈঠকটি হবে ৫ অক্টোবর।

চীনে বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রদূত মাহবুব উজ জামানের দেওয়া এক মধ্যাহ্নভোজের অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন পররাষ্ট্রমন্ত্রী। বাংলাদেশ ও ভারতের সম্পর্ক উন্নয়নের দিকে ইংগিত করে তিনি বলেন, আসামের নাগরিকপঞ্জির বিষয়ে ভারতের প্রতিশ্রুতিতে ‘আস্থা’ রেখেছে বাংলাদেশ।

এদিকে নাগরিকপঞ্জি থেকে বাদ পড়া ১৯ লাখ মানুষকে বাংলাদেশে ফেরত পাঠানো হবে বলে দেশটির ক্ষমতাসীন দল বিজেপি নেতারা হুমকি দিয়ে এলেও সরকারিভাবে বলা হচ্ছে, নাগরিকপঞ্জি একান্তই ভারতের অভ্যন্তরীণ বিষয়।

হাসিনা-মোদী বৈঠকে কী কী বিষয় আসতে পারে, সে বিষয়ে কোনো ধারণা দেননি পররাষ্ট্রমন্ত্রী মোমেন। তবে তিনি বলেছেন, সার্বিকভাবে সবকিছুই সেখানে আসবে।

এই বিভাগের আরো খবর

সাত পাকে বাঁধা পড়লেন সৌম্য

খুলনা সংবাদদাতা: সাত পাঁকে বাঁধা...

বিস্তারিত
খালেদা জিয়ার জামিন শুনানি নিয়ে জরুরী বৈঠক

নিজস্ব প্রতিবেদক: খালেদা জিয়ার জামিন...

বিস্তারিত
নৌ খাতের ১৪টি দুর্নীতির প্রতিবেদন দিলো দুদক

নিজস্ব সংবাদদাতা: বিনা শুল্কে স্থল...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *