লালমনিরহাটে বিষ মিশিয়ে পাখি হত্যার অভিযোগ

প্রকাশিত: ০৯:৪৩, ১৬ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ১১:৩১, ১৬ সেপ্টেম্বর ২০১৯

লালমনিরহাট প্রতিনিধি:  লালমনিরহাটে খাবারের সাথে বিষ মিশিয়ে দু'শরও বেশি পাখি হত্যার অভিযোগ উঠেছে স্থানীয় এক চালকল মালিকের বিরুদ্ধে। ঘটনার পর থেকে সেই চালকল মালিক পলাতক রয়েছেন। 

লালমনিরহাট জেলা সদরের আপনপাড়া এলাকার সিটি অটো রাইস মিলের চাতালে প্রতিদিনই শুকানো হয় ধান। আর এসব ধান খেতে আসে দেশিয় প্রজাতির ঘুঘু, বাবুই, শালিক, চড়ুই, কবুতরসহ নানান জাতের পাখি। তাদের উড়াউড়িতে প্রতিদিনই অন্যরকম ব্যস্ততা তৈরী হতো চাতালে। কিন্তু শনিবার ঘটলো ভিন্ন ঘটনা।

চাতাল শ্রমিকরা জানান, সকালে তারা কাজে এসে দেখেন মরে পড়ে আছে অনেক পাখি। এছাড়াও, এলাকার বিভিন্ন  নর্দমা ও ধানক্ষেতে আরো শতাধিক পাখি মরে পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। যার ভেতরে ছিলো অনেকের বাড়ীতে পোষা কবুতরও। অভিযোগ ওঠেছে ধানের সাথে বিষ মিশিয়ে পাখিগুলো হত্যা করেছেন চালকল মালিক মানিক মিয়া। এমন ঘটনায় অবাক স্থানীয়রা। ক্ষোভও প্রকাশ করলেন তারা।  

ঘটনার পর থেকে পলাতক রয়েছেন চালকল মালিক মানিক মিয়া। এ বিষয়ে তার সাথে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও সম্ভব হয়নি। এদিকে, অতিরিক্ত জেলা প্রশাসক আশ্বাস দিয়েছেন, পাখি হত্যার অভিযোগে চালকল মালিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার 

নির্বিচারে পাখি হত্যায় জড়িত চালকাল মালিকের শাস্তির দাবি করেছেন স্থানীয়রা, যাতে ভবিষতে কেউ এ ধরণের অপরাধ না করে।
 

এই বিভাগের আরো খবর

পটুয়াখালীতে সড়ক দুর্ঘটনায় তরুণের মৃত্যু

পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীর...

বিস্তারিত
লালন শাহ স্মরণোৎসব শেষ হচ্ছে আজ 

কুষ্টিয়া প্রতিনিধি: মরমী সাধক বাউল...

বিস্তারিত
বরগুনায় জনপ্রিয় হচ্ছে শুভসন্ধ্যা সমুদ্র সৈকত 

বরগুনা প্রতিনিধি: বরগুনায় পর্যটকদের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *