চট্টগ্রামে আ. লীগের বেশিরভাগ সংগঠনেই মেয়াদোত্তীর্ণ কমিটি

প্রকাশিত: ০৯:২৮, ১৬ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ০২:০৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯

চট্টগ্রাম প্রতিনিধি: মেয়াদোত্তীর্ণ কমিটি নিয়েই চলছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, থানা ও ওয়ার্ড পর্যায়ের কমিটিসহ প্রায় সবকটি সহযোগি সংগঠন। সেপ্টেম্বরে নগরের থানা-ওয়ার্ড কমিটির সম্মেলনের কথা থাকলেও কেন্দ্রের নির্দেশনায় তা বন্ধ রাখা হয়। ফলে দলের কর্মীদের মধ্যে সৃষ্টি হচ্ছে দ্বন্দ্ব। নতুন কমিটি করে দলের ত্যাগী নেতা কর্মীদের মূল্যায়ন করার দাবি তাদের।

সেপ্টেম্বর থেকে ধারাবাহিকভাবে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ৪৩টি সাংগঠনিক ওয়ার্ড ও থানায় সম্মেলন করার কথা ছিল। কিন্তু কেন্দ্রের সিদ্ধান্তে গত মাসের তৃতীয় সপ্তাহে সম্মেলন কার্যক্রম স্থগিত রাখা হয়। এসব ওয়ার্ডের মধ্যে কিছু কমিটি পার করেছে ২০ বছরও।

একই অবস্থা, মহানগর যুবলীগের কমিটির। যার মেয়াদ শেষ হয়েছে ৬ বছর আগে। মহানগর আওয়ামী লীগ ও নগর ছাত্রলীগের বর্তমান কমিটির মেয়াদও শেষ হয়েছে ২০১৬ সালে। স্বেচ্ছাসেবকলীগসহ অন্যান্য সহযোগি সংগঠনগুলোর মেয়াদও  পেরিয়ে গেছে। 

এতে হতাশা ছড়িয়ে পড়ছে নেতাকর্মীদের মাঝে। দ্রুত নতুন কমিটি গঠনের মাধ্যমে সৎ,ত্যাগী ও বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত সৈনিকদের মূল্যায়ন করার দাবি তাদের। তবে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন জানালেন, কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী কমিটি গঠনের কাজ করা হবে।

যদিও নেতাকর্মীদের দাবি, নতুন নেতৃত্ব তৈরির প্রক্রিয়া চলমান রাখতে মেয়াদোত্তীর্ণ কমিটি বাতিল করে নতুন কমিটি ঘোষণার।
 

এই বিভাগের আরো খবর

শেখ রাসেলের জন্মদিন আজ, নানা আয়োজনে পালন  

নিজস্ব প্রতিবেদক: আজ ১৮ অক্টোবর জাতির...

বিস্তারিত
অপসারণ হলেন কাউন্সিলর মমিনুল হক সাঈদ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা দক্ষিণ সিটি...

বিস্তারিত
‘আবরার হত্যার দায় ছাত্র রাজনীতির নয়’

নিজস্ব প্রতিবেদক: বুয়েট শিক্ষার্থী...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *