আফগানিস্তানের কাছে বাংলাদেশের হার

প্রকাশিত: ১১:১২, ১৫ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ১১:২৫, ১৫ সেপ্টেম্বর ২০১৯

ক্রীড়া প্রতিবেদক : ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে হেরেছে বাংলাদেশ। মিরপুরে আফগানিস্তানের বিপক্ষে ২৫ রানে হেরে গেছে স্বাগতিকরা।

টস জিতে ব্যাট করতে নেমে ছয় উইকেটে ১৬৫ রানের স্কোর গড়ে আফগানিস্তান। জবাবে ব্যাট করতে নেমে ১৯ দশমিক পাঁচ ওভারে ১৩৯ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ।

মুখোমুখি লড়াইয়ের হিসেবে পিছিয়ে থেকেই ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে রোববার আফগানিস্তানের মুখোমুখি হয় বাংলাদেশ।

টুর্নামেন্টের প্রথম ম্যাচে জয় পেলেও এই ম্যাচে ব্যর্থ স্বাগতিকরা। ফলে গত এক বছরে  সংক্ষিপ্ত এই ফরম্যাটে টানা চার ম্যাচ আফগানদের কাছে হারের তেতো স্বাদ পেল বাংলাদেশ।

জয়ের জন্য ১৬৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকেই বিপদে বাংলাদেশ। আফগানদের চমকে দিয়ে লিটনের সাথে ওপেন করতে আসেন মুশফিক। ইনিংসের প্রথম ওভারেই ব্যর্থ লিটন।

দ্বিতীয় ওভারেই  বোল্ড মুশফিক। বাংলাদেশের স্কোর তখন দুই উইকেটে ১১ রান। এরপর দলকে বিপদে ফেলে ফিরে আসেন সাকিব।

সৌম্যর উইকেটও অফ স্পিনার মুজিব তুলে নিলে ৩২ রানে চার উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে স্বাগতিকরা।

পঞ্চম উইকেটে ৫৮ রান যোগ করে দলকে ম্যাচে ফেরানোর চেষ্টা করেন মাহমুদুল­াহ ও সাব্বির। কিন্তু মাহমুদুল­াহর বিদায়ের পর ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ।

শেষ পর্যন্ত ১৯ দশমিক পাঁচ বলে ১৩৯ রানে অলআউট হয় স্বাগতিকরা। দলের পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করেন মাহমুদুল­াহ। আফগানিস্তানের পক্ষে চার উইকেট শিকার করেন মুজিবুর রহমান।

এর আগে, টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের তোপের মুখে পড়ে আফগানিস্তানের টপঅর্ডার। ইনিংসের প্রথম বলেই দুর্দান্ত এক ডেলিভারিতে ওপেনার রহমতুল­াহকে বোল্ড করেন সাইফউদ্দিন।

দ্বিতীয় ওভারেই হযরতউল­াহ জাজাইয়ের উইকেট তুলে নেন সাকিব। এরপর তৃতীয় ওভারে নাজিবের উইকেট শিকার করেন সাইফউদ্দিন। ইনিংসের প্রথম তিন ওভারে তিন উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে আফগানিস্তান।

দলীয় ৪০ রানে নাজিবুল­াহ জাদরানের উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে চতুর্থ সাফল্য এনে দেন সাকিব।

তবে পঞ্চম উইকেটে আসগর আফগানের সাথে জুটি বাঁধেন মোহাম্মদ নবী। ৬৩ বলে ৭৯ রানের পার্টনারশিপ গড়ে দলকে ম্যাচে ফেরান এই দুই ব্যাটসম্যান।

আসগর ফিরে গেলেও মোহাম্মদ নবীর ৮৪ রানের ইনিংসে পাঁচ উইকেটে ১৬৪ রান করে আফগানিস্তান। বাংলাদেশের পক্ষে চার উইকেট শিকার করেন সাইফউদ্দিন।

এই বিভাগের আরো খবর

বাংলাদেশে ফুটবল সম্ভাবনাময়: ফিফা সভাপতি

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশের ফুটবল আগের...

বিস্তারিত
ষষ্ঠ ‘গোল্ডেন বুট’ পাওয়ার রেকর্ড মেসির

ক্রীড়া ডেস্ক: ২০১৮-১৯ মৌসুমে ইউরোপের...

বিস্তারিত
দেশে ফিরেছে বাংলাদেশ ফুটবল দল

ক্রীড়া ডেস্ক: ভারতের বিপক্ষে তাদেরই...

বিস্তারিত
কাল জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ড

ক্রীড়া ডেস্ক: আগামীকাল (বৃহস্পতিবার)...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *