নড়াইলের চিত্রানদীতে নৌকা বাইচ অনুষ্ঠিত

প্রকাশিত: ১০:১২, ১৫ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ১০:১২, ১৫ সেপ্টেম্বর ২০১৯

নড়াইল প্রতিনিধি: নড়াইলের চিত্রা নদীতে অনুষ্ঠিত হলো আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা। নৌকার ছুটে চলার এই লড়াই দেখতে দুর-দুরান্ত থেকে ছুটে এসে নদীর দুপাশে ভিড় করে হাজারো মানুষ। নৌকা বাইচকে ঘিরে বসেছিল গ্রামীন মেলাও। ঐতিহ্যবাহী এই সংস্কৃতি ধরে রাখতে নিয়মিতভাবে এর আয়োজন করার কথা জানান আয়োজকরা।

দর্শনার্থীারা জানান, বিশ্ব বরেণ্য চিত্র শিল্পী এস এম সুলতানের ৯৫তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে নড়াইলের চিত্রা নদীতে অনুষ্ঠিত হলো ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা। জেলা প্রশাসন ও এস এম সুলতান ফাউন্ডেশনের আয়োজনে এ নৌকা বাইচ দেখতে শুধু নড়াইল নয় পার্শ্ববর্তী জেলা ফরিদপুর, গোপালগঞ্জ, মাগুরা, যশোর, খুলনাসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে হাজারো মানুষের সমাগম ঘটে চিত্রা নদীর দুই পাড়ে।

শনিবার বিকেলে শেখ রাসেল সেতু এলাকায় নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। এবারের নৌকা বাইচে নারীদের চারটি ও পুরুষদের আটটি নৌকা ফেরিঘাট থেকে এসএম সুলতান সেতু পর্যন্ত প্রতিযোগিতায় অংশ নেয়। নদীতে নৌকাগুলোর শ্রেষ্ঠত্ব অর্জনের এই লড়াই উপভোগ করেন দর্শকরা।

প্রতিযোগিতায় নারী গ্র“পে প্রথম হয়েছে নড়াইল সদর উপজেলার উজ্জ্বল হালদারের নৌকা ও পুরুষ গ্র“পে প্রথম হয়েছে একই উপজেলার সোহেল রানার নৌকা। এদিকে, নৌকা বাইচকে ঘিরে আয়োজন করা হয়েছিলো গ্রামীন মেলার। দিনভর নারী, শিশু, কিশোরের পদাচারণায় মুখরিত ছিল মেলা প্রাঙ্গন।

 

 

এই বিভাগের আরো খবর

হিলি স্থলবন্দর দিয়ে কাল আমদানি রফতানি শুরু  

হিলি প্রতিনিধি : স্বাস্থ্যবিধি মেনে ও...

বিস্তারিত
আম নিয়ে বিশেষ ট্রেনের যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক: আমবাহী ‘ম্যাংগো...

বিস্তারিত
রংপুরে আইনজীবীকে কুপিয়ে হত্যা

রংপুর সংবাদদাতা: রংপুর নগরে আসাদুল হক...

বিস্তারিত
আরো দু’দিন বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ দেশের...

বিস্তারিত
ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থার অবনতি

নিজস্ব প্রতিবেদক: করোনায় আক্রান্ত...

বিস্তারিত
করোনায় আম বিক্রি নিয়ে দুশ্চিন্তায় চাষীরা

নিজস্ব সংবাদদাতা: আমের ফলন ভালো হলেও...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *