অনিরাপদ বিদ্যুত লাইন ঝুঁকিতে গাজীপুরবাসী

প্রকাশিত: ১০:০৯, ১৫ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ০৪:৩২, ১৫ সেপ্টেম্বর ২০১৯

গাজীপুর প্রতিনিধি: বিদ্যুতের তারের অনিরাপদ লাইন ঝুঁকিপূর্ণ করে তুলেছে গাজীপুর মহানগরবাসীর জীবন। নগরবাসীর অভিযোগ, অনেক জায়গাতেই নিয়ম না মেনে ভবন ঘেষে নেয়া হয়েছে হাইভোল্টেজ বিদ্যুতের তার। এতে যেকোন সময় বড় রকমের দুর্ঘটনার শংকা রয়েছে। এদিতে, সমস্যা সমাধানে মাটির নিচ দিয়ে বিদ্যুতের তার নেয়ার পরিকল্পনা করছে সিটি করপোরেশন।

এলাকাবাসী জানান, টঙ্গীর সবচেয়ে ঝুঁকির মুখে রয়েছে টঙ্গী শিল্পাঞ্চল। অনেক স্থানে ৩৩ হাজার মেগাওয়াট বিদ্যুৎ লাইনের খুঁটি ও তার বাসা-বাড়ির ছাদ, বারান্দা ও শিল্প প্রতিষ্ঠান ঘেঁষে নেওয়া হয়েছে। এজন্য প্রায়ই ঘটছে ছোট বড় দুর্ঘটনা। স্থানীয়দের অভিযোগ প্রতি বছর গ্রাহকসংখ্যা বাড়লেও বিদ্যুৎ লাইন মেরামত ও সংস্কারের কোনো উদ্যোগ নেই।

টঙ্গী ডেসকো নির্বাহী প্রকৌশলী মো: হোসেন আরাফাত কিবরিয়া জানান,  ভবন মালিকদের দোষারোপ করে ডেসকো কর্তৃপক্ষ জানায়, বৈদ্যুতিক তার থেকে নিরাপদ দূরত্ব রেখে বাড়ি নির্মাণের পরামর্শ দেয়া হলেও মালিকরা তা মানেন না। 

গাজীপুর সিটি করপোরেশন মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, সমস্যা সমাধানে বৈদ্যুতিক তারের লাইন মাটির নিচ দিয়ে নেয়ার পরিকল্পনার কথা জানালেন তিনি। এ ব্যাপারে পদক্ষেপ নেয়া হবে বলে জানান মেয়র।

এই বিভাগের আরো খবর

সমুদ্র গর্ভে বিলীন হচ্ছে কুতুবদিয়া দ্বীপ 

কক্সবাজার প্রতিনিধি: সমুদ্রের পানির...

বিস্তারিত
টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতু এলাকায় তীব্র ভাঙন 

টাঙ্গাইল প্রতিনিধি: পানি কমে যাওয়া আর...

বিস্তারিত
টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতু এলাকায় তীব্র ভাঙন 

টাঙ্গাইল প্রতিনিধি: পানি কমে যাওয়া আর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *