ছাত্রলীগের নেতৃত্ব হারালেন শোভন-রাব্বানী

প্রকাশিত: ০৯:৫৬, ১৪ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ১১:২৯, ১৪ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক : ১৩ মাসের বেশি নেতৃত্ব টেকাতে পারলেন না ছাত্রলীগের বিতর্কিত সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। দেশের প্রাচীন, ঐতিহ্যবাহী ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি করা হয়েছে বর্তমান কমিটির প্রথম সহ-সভাপতি আল-নাহিয়ান খান জয়কে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়েছে প্রথম যুগ্ম-সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে। আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠক শেষে এসব সিদ্ধান্ত জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নানা বিষয়ে ধারাবাহিক বিতর্কিত ও সমালোচিত কর্মকান্ডের মাথায় শনিবার রাতে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবিলম্বে পদত্যাগের নির্দেশ দেন শোভন ও রাব্বানীকে। পূর্ণাঙ্গ কমিটি গঠনে পক্ষপাতিত্ব ও বিতর্কিতদের পদ দেয়া, ডাকসু নির্বাচনে অন্তর্কোন্দল, বিভিন্ন অনুষ্ঠানে মন্ত্রিদের বসিয়ে রেখে নিজেরা দেরিতে যাওয়াসহ নানা অভিযোগ ছিল তাদের বিরুদ্ধে। সবশেষ আর্থিক কেলেংকারির অভিযোগও ওঠে। এসব নিয়ে সমালোচনার মুখে পড়ে ছাত্রলীগে শোভন-রাব্বানীর নেতৃত্ব।

গত সপ্তাহে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভাতেও তাদের প্রসঙ্গ ওঠে। এরপরই ছড়িয়ে পড়ে ছাত্রলীগের কমিটি ভেঙ্গে দেয়া হতে পারে। পত্রপত্রিকায় এ নিয়ে খবরও ছাপা হয়। শনিবার আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় তাদের ভাগ্য নির্ধারিত হয়।

গত বছর জুলাই মাসে শোভন ও রাব্বানী ছাত্রলীগের দুবছর মেয়াদী নেতৃত্ব পান। কিন্তু মেয়াদ পূরণের অনেক আগেই তারা ছিটকে পড়লো। তবে রাব্বানী ডাকসুর জিএস পদে পরবর্তী নির্বাচন পর্যন্ত থাকবেন।

 

এই বিভাগের আরো খবর

শেখ রাসেলের জন্মদিন আজ, নানা আয়োজনে পালন  

নিজস্ব প্রতিবেদক: আজ ১৮ অক্টোবর জাতির...

বিস্তারিত
অপসারণ হলেন কাউন্সিলর মমিনুল হক সাঈদ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা দক্ষিণ সিটি...

বিস্তারিত
‘আবরার হত্যার দায় ছাত্র রাজনীতির নয়’

নিজস্ব প্রতিবেদক: বুয়েট শিক্ষার্থী...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *