দালালের আখড়া কুমিল্লা পাসপোর্ট অফিস

প্রকাশিত: ০৯:৩৬, ১৪ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ১১:৩৫, ১৪ সেপ্টেম্বর ২০১৯

কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিস পরিণত হয়েছে দালালের আখড়ায়। অভিযোগ রয়েছে, কর্মকর্তাদের যোগসাজশে পাসপোর্ট তৈরির প্রক্রিয়ায় নানা প্রতিবন্ধকতা সৃষ্টি করে দালালরা। তাদের ছাড়া পাসপোর্ট করাতে গেলে শিকার হতে হয় হয়রানির। তবে, পাসপোর্ট অফিসটি দালালমুক্ত রাখতে তৎপর থাকার কথা জানিয়েছে প্রশাসন।

কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসে প্রতিদিন নতুন পাসপোর্ট বানাতে বা সংশোধন করতে লাইনে দাঁড়ায় অসংখ্য মানুষ। তবে, এখানে দালাল ছাড়া পাসপোর্ট করতে দুর্ভোগ পোহাতে হয় এমন অভিযোগ দীর্ঘদিনের। কর্মকর্তা ও দালালদের যোগসাজোসেই তাদের হয়রানির শিকার হতে হয় বলে অভিযোগ ভুক্তভোগীদের।

এমন অভিযোগের ভিত্তিতে সম্প্রতি পাসপোর্ট অফিসে ও কুমিল্লা নগরীতে অভিযান চালায় জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও র‌্যাবের একটি দল। দু‘দফা অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয় দালাল চক্রের ১৩ সদস্যকে। উদ্ধার করা হয় বিপুল সংখ্যক পাসপোর্ট, ভুয়া সনদ, সিলসহ বিভিন্ন সরঞ্জাম। এসময় তাদেরকে বিভিন্ন মেয়াদে সাজা ও জরিমানা করা হয় বলে জাজান, জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া খানম।

পাসপোর্ট অফিস দালালমুক্ত করতে এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন, কুমিল্লা র‌্যাবের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার প্রনব কুমার।

এদিকে নির্বিঘ্নে পাসপোর্ট সংক্রান্ত সেবা পেতে দালালদের দৌরাত্ম বন্ধে প্রশাসনের কড়া নজরদারি চাইছে কুমিল্লাবাসী।

 

এই বিভাগের আরো খবর

শামীম ও খালেদের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক: জ্ঞাত আয় বহির্ভূত...

বিস্তারিত
কারা অধিদপ্তরের ডিআইজি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক: অবৈধভাবে বিপুল...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *