ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

2019-09-19

, ১৯ মহররম ১৪৪১

ঢাকায় অনুষ্ঠিত হলো ‘বিশ্ব শান্তি সম্মেলন’

প্রকাশিত: ০৭:৫৬ , ১২ সেপ্টেম্বর ২০১৯ আপডেট: ১০:৩৩ , ১২ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: উৎসবমুখর পরিবেশে ঢাকায় অনুষ্ঠিত হলো ‘বিশ্ব শান্তি সম্মেলন-২০১৯’। হেভেনলি কালচার ওয়ার্ল্ড পিস রিস্টোরেশন অব লাইট-এইচডাব্লিউপিএল এর উদ্যোগে বাংলাদেশসহ বিশ্বের ১১০টি দেশে এটি অনুষ্ঠিত হলো।

এ উপলক্ষে আজ (বৃহস্পতিবার) রাজধানীর ডেমরার মাতুয়াইলের একটি শিক্ষা প্রতিষ্ঠানে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

‘অভিন্ন আমরা’, শান্তির এ বাণী সারাবিশ্বে ছড়িয়ে দিতে রাজধানীর অদূরে ডেমরার সামসুল হক খান স্কুল এন্ড কলেজে এই আয়োজন। শান্তি নিয়ে কাজ করা দক্ষিণ কোরিয়া ভিত্তিক সংগঠন এইচডাব্লিউপিএল’র ব্যানারে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। সমবেত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিশ্ব শান্তির প্রয়োজনীয়তা নিয়ে কথা বলেন, অনুষ্ঠানের দেশী-বিদেশী অতিথিরা।

বিশ্ব শান্তি ও দেশের উন্নয়নের স্বার্থে শিক্ষার্থীদের কাজ করে যাওয়ার আহ্বান জানান অনুষ্ঠানের প্রধান অতিথি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরি।

অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে শিশু কিশোরদের পরিবেশনা অনন্দ দেয় অতিথিদেরকে। শিক্ষার্থীদের কাছ থেকে নেওয়া ‘শান্তির বাণী’ বিশ্ব দরবারে পৌঁছে দেওয়ার অঙ্গীকার করেন অতিথিরা।

এ সময় শান্তিবিরোধী সকল তৎপরতা বন্ধের আকুতি উঠে আসে কোমলমতি শিক্ষার্থীদের কণ্ঠে।

এই বিভাগের আরো খবর

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি; দুদুর বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ায় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান...

ফকিরাপুলে ক্লাবে অবৈধ ক্যাসিনো, র‌্যাবের অভিযানে আটক ১৪২

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মতিঝিলের ফকিরাপুল এলাকার ‘ইয়াং ম্যান্স ক্লাব’ নামের একটি ক্যাসিনোতে (জুয়ার আসর)  অভিযান চালিয়ে ১৪২ জনকে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is