ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

2019-09-19

, ১৯ মহররম ১৪৪১

বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ০৩:৫৫ , ১১ সেপ্টেম্বর ২০১৯ আপডেট: ০৩:৫৫ , ১১ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: বিদ্যুতের অপচয় রোধে দেশবাসীকে সাশ্রয়ী হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশে বিদ্যুতের চাহিদা মেটাতে নেপাল ও ভুটানের জলবিদ্যুৎ প্রকল্পে বিনিয়োগের কথাও জানান তিনি।

বুধবার (১১ সেপ্টেম্বর) সকালে গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশব্যাপী বিদ্যুৎ বিভাগের তিনটি প্রকল্পের উদ্বোধনীতে এসব বলেন প্রধানমন্ত্রী।

দেশজুড়ে শতভাগ বিদ্যুৎ নিশ্চিতের লক্ষ্যে সরকারের বিদ্যুৎ বিভাগের আওতাধীন তিনটি প্রকল্পের উদ্বোধন উপলক্ষ্যে গণভবনে এই আয়োজন। এতে প্রধান অতিথি হিসেবে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুরুতেই ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাঙ্গামাটি, সিরাজগঞ্জ, জামালপুর ও বগুড়ায় ৪টি বিদ্যুৎকেন্দ্র, ঢাকা ও নারায়ণগঞ্জে ৮টি বিদ্যুৎ উপকেন্দ্র এবং ১০টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, বিভিন্ন সময়ে বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থেকে দেশের বিদ্যুৎ খাতকে সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছে। বর্তমান সরকারের ধারাবাহিকতায় সেই খাত এখন স্বয়ংসম্পূর্ণ।

এ সময় দেশে বিদ্যুতের চাহিদা মেটাতে সরকারের নেয়া নানা পরিকল্পনার কথা জানান প্রধানমন্ত্রী।

পরে প্রকল্প সংশ্লিষ্ট এলাকার সুবিধাভোগীদের সাথে কথা বলেন শেখ হাসিনা।

এর আগে, একই স্থানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ পুলিশের মালিকানাধীন কমিউনিটি ব্যাংকের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এ সময় প্রযুক্তির কারণে বর্তমান সময়ে অপরাধের ধরন পাল্টে যাওয়ায় পুলিশ সদস্যদের আরও দক্ষ হয়ে গড়ে ওঠার তাগিদ দেন শেখ হাসিনা। অর্থনৈতিক অগ্রগতির জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে আন্তরিকতার সাথে কাজ করার আহ্বানও জানান তিনি।

মাদকের বিরুদ্ধে অভিযান আরও জোরদার করার নির্দেশ দিয়ে জনগণের আস্থা অর্জনে পুলিশ সদস্যদের কাজ করার তাগিদ দেন প্রধামন্ত্রী শেখ হাসিনা।

এই বিভাগের আরো খবর

সমঝোতার ভিত্তিতে জিপি ও রবির বকেয়া আদায়: অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: রবি ও গ্রামীণফোনের কাছ থেকে সরকারের রাজস্ব ও বিটিআরসির পাওনা আদায়ে অ্যাকশনে নয়, আলোচনা ও সমঝোতার ভিত্তিতে সমাধান করা হবে...

‘২৪ ঘণ্টায় পেঁয়াজের দাম কমবে’

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৪ ঘণ্টার মধ্যে দেশের বাজারে পেঁয়াজের দাম কমে আসবে বলে আশা প্রকাশ করেছেন ট্যারিফ কমিশনের সদস্য শাহ মো. আবু রায়হান...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is