ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

2019-09-19

, ১৯ মহররম ১৪৪১

মাগুরায় ৩শ’ ৭৫জন ছাত্রীর কাছে সাইকেল বিতরণ

প্রকাশিত: ১১:৪৪ , ০৮ সেপ্টেম্বর ২০১৯ আপডেট: ১২:১১ , ০৮ সেপ্টেম্বর ২০১৯

মাগুরা প্রতিনিধি: মাগুরায় বিদ্যালয়ে যাতায়াতের সুবিধার্থে ৩শ’ ৭৫জন মেধাবী ছাত্রীর হাতে তুলে দেয়া হয়েছে বাইসাইকেল। সরকারি উদ্যোগে পাওয়া এই উপহার কেবল বিদ্যালয়ে যাওয়ার ক্ষেত্রেই নয় বরং বাল্যবিবাহ, নারী ও শিশু নির্যাতনসহ বিভিন্ন সামাজিক সমস্যা ও কুসংস্কার প্রতিরোধে ব্যবহার করার কথা জানিয়েছেন শিক্ষার্থীরা।

মাগুরা সদর উপজেলার ১৩টি ইউনিয়নের মোট ৬৯টি মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রীদের মাঝে বিতরণ করা হয়েছে ৩শ’ ৭৫টি বাইসাইকেল। সাইকেল পাওয়া এসব ছাত্রীর জন্য বিদ্যালয়ে যাতায়াত সহজ হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। পাশাপাশি স্বেচ্ছাসেবক হিসেবে প্রতিটি গ্রামে ঘুরে বাল্য বিবাহ, নারী ও শিশু নির্যাতন এবং ইভটিজিংয়ের মতো সামাজিক সমস্যার বিরুদ্ধে জনসচেতনতা তৈরি করতে চান ওই ছাত্রীরা।

স¤প্রতি মাগুরার নোমানী ময়দানে শিক্ষার্থীদের মাঝে সাইকেল বিতরণ করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। এসময় জেলা প্রশাসক আলী আকবর, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাহাবুবুর রহমান ও সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু উপস্থিত ছিলেন। সাংসদ সাইফুজ্জামান শিখর বলেন, এমন উদ্যোগ নারীর ক্ষমতায়নের জন্য ইতিবাচক ভ‚মিকা রাখবে।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের একটি প্রকল্পের আওতায় দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে এই সাইকেল বিতরণ করা হয়।

 

এই বিভাগের আরো খবর

রূপগঞ্জে শীতলক্ষ্যা তীরের ৩৪টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের রূপগঞ্জে শীতলক্ষ্যা নদীর তীরে দ্বিতীয় দিনের মতো অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is