শেখ হাসিনা বিশ্ববিদ্যলয়ের মাস্টার প্ল্যান দেখলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৫:২৩, ০৫ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ০৫:২৩, ০৫ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: নেত্রকোনায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় স্থাপন প্রকল্পের মাস্টার প্ল্যানের পাওয়ার-পয়েন্ট প্রেজেন্টেশন প্রত্যক্ষ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

প্রধানমন্ত্রী কার্যালয়ের মাধবী হলে এ মাস্টার প্ল্যান উপস্থাপন করা হয়।  আধুনিক বিজ্ঞান মনস্ক ও যুগোপযোগী শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো নির্মাণে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ এ মাস্টার প্ল্যান উপস্থাপন করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব ও বিশ্ববিদ্যালয়টির সিন্ডিকেট সদস্য সাজ্জাদুল হাসান, বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. রফিকউল্লাহ খান, সিন্ডিকেট সদস্য ড. ফকরুল আলম, স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি কাজী নাসির, ট্রেজারার ড. সুব্রত কুমার আদিত্য ও রেজিস্টার কাজী নাসির উদ্দিন।

২ হাজার ৬৩৭ কোটি টাকা ব্যয়ে ৫০০ একর জমিতে এ বিশ্ববিদ্যালয় নির্মাণ করা হচ্ছে।  ২০২১ সালে এর নির্মাণ কাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে।  বিশ্ববিদ্যালয়টি নির্মিত হলে এখানে ৪ হাজার ছাত্র-ছাত্রীর পড়াশোনার করার সুযোগ পাবে। 

বিশ্ববিদ্যালয়টিতে ২০টি বিভাগ থাকবে।  এসকল বিভাগে ২০০ জন শিক্ষক-শিক্ষিকা এবং ৩৫০ কর্মকর্তা-কর্মচারী কাজ করবেন। এছাড়া বিশ্ববিদ্যালয়টিতে থাকছে ১০০০ সিট বিশিষ্ট ৪টি হল রুম।

এই বিভাগের আরো খবর

বুয়েটে আগের নিয়মেই ভর্তি পরীক্ষা

অনলাইন ডেস্ক: বিশ্ববিদ্যালয় মঞ্জুরি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *