ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

2019-09-19

, ১৯ মহররম ১৪৪১

রাজনৈতিক পরিস্থিতি কূটনীতিকদের জানালো ঐক্যফ্রন্ট

প্রকাশিত: ০১:৫৮ , ০৪ সেপ্টেম্বর ২০১৯ আপডেট: ০৩:৫০ , ০৫ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপীয় ইউনিয়নসহ ঢাকায় কর্মরত বিদেশি কূটনীতিকদের সাথে বৈঠক করেছেন  বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।

বুধবার ( ০৪ সেপ্টেম্বর) রাজধানীর গুলশানে বিএনপি নেতা ডক্টর মঈন খানের বাসায় এই বৈঠকে দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয় বলে জানান ঐক্যফ্রন্টের নেতারা।

কূটনীতিকদের কেউ সাংবাদিকদের সাথে কথা বলেননি। তবে ডক্টর কামাল হোসেন জানান, দেশে কোন নির্বাচন হয়নি সে কথা বিদেশি কূটনীতিকদের জানানো হয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে ফল প্রত্যাখ্যান করে পুনর্নির্বাচনের দাবি জানিয়ে আসছিলো জাতীয় ঐক্যফ্রন্ট। গত আট মাসে নির্বাচন বাতিলের দাবিতে তাদের তেমন কোন তৎপরতা চোখে না পড়লেও বুধবার (০৪ সেপ্টেম্বর) গুলশানে বিদেশি কূটনীতিকদের সাথে বৈঠক করেন ঐক্যফ্রন্টের নেতারা।

বিএনপি নেতা ডক্টর মঈন খানের বাসায় এই বৈঠকে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপীয় ইউনিয়ন, কানাডা, পাকিস্তান, তুরস্কের রাষ্ট্রদূত ও হাইকমিশনার ছাড়াও ইউএনডিপির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রায় দুই ঘন্টা ব্যাপী এই বৈঠকে গণফোরামের সভাপতি ডক্টর কামাল হোসেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না এবং জাতীয় সমাজতান্ত্রিক দলের আসম আব্দুর রব উপস্থিত ছিলেন। বৈঠকের বিষয় নিয়ে বিএনপি নেতারা তেমন কিছু বলেননি।

বৈঠক শেষে বিদেশি কূটনীতিকরা কেউ গণমাধ্যম কর্মীদের সাথে কথা বলেননি। গণফোরামের সভাপতি ডক্টর কামাল হোসেন বলেন, দেশের রাজনৈতিক পরিস্থিতি তারা কূটনীতিকদের কাছে তুলে ধরেছেন।

গণতান্ত্রিক সরকার না থাকায় দেশ ভয়াবহ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে বলেও অভিযোগ করেছেন ঐক্যফ্রন্টের নেতারা।

 

এই বিভাগের আরো খবর

শেখ হাসিনাকেও হত্যার ষড়যন্ত্রে স্বাধীনতা বিরোধিরা: আমু

নিজস্ব প্রতিবেদক: স্বাধীনতার বিরোধী শক্তি জাতির জনককে হত্যার পর বারবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছে। কিন্তু সফল হতে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is