ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

2018-09-19

, ৮ মহাররম ১৪৪০

দেশকে গণতন্ত্র ও উন্নয়নের পথে এনেছে আওয়ামী লীগ: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৪:২৫ , ৩০ মে ২০১৭ আপডেট: ০৪:২৫ , ৩০ মে ২০১৭

ডেস্ক রিপোর্ট: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ’৭৫’এর পর দেশকে হত্যা আর অভ্যুত্থানের পথে নিয়ে গিয়েছিল কয়েকটি রাজনৈতিক দল। সেই ধারা থেকে দেশকে বের করে গণতন্ত্র ও উন্নয়নের পথে এনেছে আওয়ামী লীগ। ভিয়েনায় আওয়ামী লীগের দেওয়া সংবর্ধনায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

বিএনপি-জামাত জোটের অপকর্মের কথা সারা বিশ্বের কাছে তুলে ধরতে প্রবাসীদের প্রতি আহবান জানান শেখ হাসিনা।

তিনি বলেন, ‘বাংলাদেশকে আমরা বিশ্ব দরবারে মর্যাদার আসনে প্রতিষ্ঠা করতে চাই। একটা কথা সব সময় মনে রাখতে হবে, আমরা মহান মুক্তিযুদ্ধে বিজয় অর্জন করেছি, আমরা বিজয়ী জাতি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা সেই বিজয় অর্জন করি’।

প্রধানমন্ত্রী বলেন, ‘বিজয়ী জাতি কারো কাছে মাথানত করে না। মাথা উচু করে সম্মানের সঙ্গে চলবো। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ, আর ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধ দেশ'।

এর আগে, আন্তর্জাতিক আনবিক শক্তি সংস্থা-আইএইএ’ এর সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে দুইদিনের সফরে অস্ট্রিয়ায় পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় সোমবার বিকেলে তাঁকে বহনকারী বিশেষ ফ্লাইট ভিয়েনা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

সফরকালে প্রধানমন্ত্রী, অস্ট্রিয়ান ফেডারেল চ্যান্সেলর ক্রিশ্চিয়ান কের্ন এবং প্রেসিডেন্ট আলেকজান্ডার ভ্যানডার বিলেনের সঙ্গে বৈঠক করবেন। এছাড়া আইএইএ’-এর মহাপরিচালক ইয়োকিয়া আমানোর সঙ্গেও প্রধানমন্ত্রীর বৈঠক করার কথা রয়েছে।

এই বিভাগের আরো খবর

দুদকের তলবে হাজির হননি মোরশেদ খান

নিজস্ব প্রতিবেদক: দুদকের তলবে হাজির না হয়ে সময়ের আবেদন করেছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বিএনপি সিনিয়র নেতা এম মোরশেদ খান এবং তার স্ত্রী...

সরকারি মেডিকেল বোর্ড দিয়ে খালেদা জিয়ার সুষ্ঠু চিকিৎসা হবে না -বিএনপি

নিজস্ব প্রতিবেদক: সরকার গঠিত মেডিকেল বোর্ড দিয়ে খালেদা জিয়ার সুষ্ঠু চিকিৎসা হবে না বলে জানিয়েছে বিএনপি। সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয়...

সংসদ ভেঙ্গে নির্দলীয় সরকার গঠনের প্রয়োজন নেই : কাদের

নিজস্ব প্রতিবেদক : নির্বাচন কমিশন পুনঃগঠনের প্রয়োজন নেই, আর সময় ও পরিবেশের চাহিদা অনুযায়ী সেনাবাহিনী মোতায়েন করা হবে বলে জানিয়েছেন আওয়ামী...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is