ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

2019-09-19

, ১৯ মহররম ১৪৪১

ভাঙ্গার শামসুন্নেছা বালিকা বিদ্যালয়ে জলাবদ্ধতা

প্রকাশিত: ১১:৪৯ , ০৩ সেপ্টেম্বর ২০১৯ আপডেট: ১১:৪৯ , ০৩ সেপ্টেম্বর ২০১৯

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের ভাঙ্গা উপজেলার কাজী শামসুন্নেছা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠে জলাবদ্ধতার সমস্যা দীর্ঘদিনের। সামান্য বৃষ্টিতেই এখানে পানি জমে থাকে। ফলে বছরের অর্ধেক সময়জুড়েই শিক্ষার্থীরা সমাবেশ ও জাতীয় সঙ্গীতে অংশ নিতে পারেনা। এছাড়া জমে থাকা পানি নানা রোগবালাই ছড়াচ্ছে।

১৯৭৬ সালে ফরিদপুরের ভাঙ্গা পৌর এলাকায় প্রতিষ্ঠিত হয় কাজী শামসুন্নেছা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়। বর্তমানে বিদ্যালয়টিতে অধ্যয়নরত আছে ৫৮০জন শিক্ষার্থী। কিন্তু দীর্ঘদিন থেকে বিদ্যালয়ের মাঠে জলাবদ্ধতার কারনে নোংরা পানির দুর্গন্ধের মাঝেই চলে শিক্ষার্থীদের পড়াশোনা। বছরের অর্ধেক সময়জুড়ে শিক্ষার্থীরা বিদ্যালয়ে জাতীয় সঙ্গীত ও সমাবেশ করতে পারেনা। বন্ধ থাকে খেলাধুলাও ।

ফরিদপুর ভাংগা এলাকায় কাজী শামসুন্নেছা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অরুণ চন্দ্র দত্ত জানান, পানিবাহিত বিভিন্ন রোগে শিক্ষার্থীরা আক্রান্ত হচ্ছে। ফলে বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতিও কমেছে। পানি নিষ্কাশণের জন্য অনেক চেষ্টা করেও কাজ হয়নি বলে জানান তিনি।

ফরিদপুর ভাংগা পৌরসভা মেয়র আবু ফয়েজ মো. রেজা জানান, বিদ্যালয়ের পাশে অপরিকল্পিতভাবে বেশকিছু আবাসিক ভবন নির্মাণের কারণে এ জলাবদ্ধতা নিরসনের উদ্যোগ নিয়েও কাজ হয়নি।

ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার জানান, বিদ্যালয়টির এমন দুরবস্থা থেকে মুক্তির জন্য দ্রুত ব্যবস্থা গ্রহণ নেয়া হচ্ছে।

বিদ্যালয়ের মাঠের নীচু অংশটুকু ভরাট করে সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষার্থী ও অভিভাবকরা।

এই বিভাগের আরো খবর

তিস্তা নদীর পানি বেড়ে সহস্রাধিক মানুষ পানিবন্দী 

লালমনিরহাট প্রতিনিধি: টানা বর্ষণ আর উজান থেকে নেমে আসা ঢলে লালমনিরহাটে তিস্তা নদীর পানি বিপদসীমার ১০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is