ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে নোবিপ্রবি হল বন্ধ

প্রকাশিত: ০৬:১০, ০২ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ০৬:১০, ০২ সেপ্টেম্বর ২০১৯

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় ভাষা শহীদ আবদুস সালাম হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রোববার রাতে সংঘর্ষের উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে হল বন্ধ ঘোষণা করে ছাত্রদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়। পরবর্তীতে ছাত্রদের পুলিশ হেফাজতে মাইজদীতে পৌঁছে দেয়া হয়।

এদিকে এই ঘটনায় হল ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পৃথকভাবে দু’টি তদন্ত কমিটি গঠন করেছে। গঠিত তদন্ত কমিটি পাঁচ কার্য দিবসের মধ্যে তাদের প্রতিবেদন জানাবেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গত শনিবার রাত থেকে দফায় দফায় ছাত্রাবাসে ছাত্রলীগের দুই গ্র“পের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় আবদুল মালেক উকিল হলের প্রভোষ্ট ড. ফিরোজ আহমদ, বঙ্গবন্ধু মুজিব হলের সহকারী প্রভোষ্ট ইকবাল হোসেনসহ সংঘর্ষে লিপ্ত দুই গ্র“পের অন্তত আটজন আহত হয়। পরে রাতে শতাধিক পুলিশ ক্যাম্পাসে গেলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এমন ঘটনার পুনর্বৃত্তি যেন না ঘটে তাই বিশ্ববিদ্যালয় প্রশাসন অনির্দিষ্টকালের জন্য ছাত্রাবাস বন্ধ ঘোষণা করে।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের আজকের পরীক্ষা স্থগিত করা হলেও যথারীতি ক্লাশ চলছে। দুপুরের পরে হল তল্লাশি করা হবে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের ধারণা, হলের বিভিন্ন কক্ষে দেশীয় অস্ত্রসহ আগ্নেয়াস্ত্র থাকতে পারে। তল্লাশির পরেই স্থায়ীভাবে সিলগালা করা হবে হলটি|

এই বিভাগের আরো খবর

গাজীপুরে যাত্রীবাহী বাস উল্টে মা-মেয়ে নিহত

গাজীপুর সংবাদদাতা: গাজীপুরের মৌচাকে...

বিস্তারিত
রংপুর শহর রক্ষা বাঁধে ভয়াবহ ভাঙ্গন

রংপুর সংবাদদাতা: রংপুর শহর রক্ষা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *