রংপুর-৩ আসনে আ. লীগের মনোনয়নপত্র বিক্রি শুরু

প্রকাশিত: ১২:৩০, ০২ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ১২:৩৮, ০২ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিতরণ শুরু হয়েছে আজ (সোমবার)। সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে প্রথম প্রথম মনোয়নপত্র সংগ্রহ করেছেন দলের আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলির সদস্য চৌধুরী খালেকুজ্জামান।

এ সময় সাংবাদিকদের তিনি বলেন, ১৮ বছর পর এবার নির্বাচনে অংশ নেবেন। এত বছর মনোনয়ন পেলেও জোটের জন্য মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন।

মনোনয়নপত্র বিতরণ প্রসঙ্গে আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ গোলাপ বলেছেন, জোটের সঙ্গে সবসময় সমঝোতা ছিল, এখনো আছে। তবে সিদ্ধান্ত নিবেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মনোনয়নপত্র বিক্রি চলবে ৪ সেপ্টেম্বর পর্যন্ত।

মনোনয়নপত্রের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ হাজার টাকা। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে।

এ ছাড়াও আগামী ৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেল ৫টার মধ্যে সংগ্রহকৃত মনোনয়নপত্র দলীয় মনোনয়ন প্রত্যাশীদের জমা দেয়ার অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ।

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর রংপুর-৩ আসনটি গত ১৪ জুলাই শুন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।

রোববার (০১ সেপ্টেম্বর) এই আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী, আগামী ৯ সেপ্টেম্বরের মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে। যাচাই-বাছাই ১১ সেপ্টেম্বর, প্রত্যাহার ১৬ সেপ্টেম্বর এবং ভোট গ্রহণ হবে ৫ অক্টোবর।

এই বিভাগের আরো খবর

ডুয়েট শিক্ষক সমিতির নির্বাচন

নিজস্ব প্রতিবেদক: ঢাকা প্রকৌশল ও...

বিস্তারিত
গাইবান্ধার উপ-নির্বাচনে ৫ জনের মনোনয়ন দাখিল

গাইবান্ধা সংবাদদাতা: জাতীয় সংসদের...

বিস্তারিত
তিন সংসদীয় আসনে প্রার্থী দিলো বিএনপি

নিজস্ব প্রতিবেদক: ২১ মার্চ তিনটি...

বিস্তারিত
চট্টগ্রাম সিটি ও যশোর-বগুড়ায় ভোট ২৯ মার্চ 

নিজস্ব প্রতিবেদন: চট্টগ্রাম সিটি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *