ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

2019-09-20

, ২০ মহররম ১৪৪১

দশম সংসদে কোরাম সংকটে ক্ষতি ১৬৩ কোটি টাকা: টিআইবি

প্রকাশিত: ১২:৪৮ , ২৮ আগস্ট ২০১৯ আপডেট: ০৪:৩৮ , ২৮ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিবেদন: সরকারি দলের নির্বাচনী ইশতেহার অনুযায়ী দশম সংসদ কার্যকরের অঙ্গীকার বাস্তবায়ন হয়নি বলে জানিয়েছেন টিআইবি’র নির্বাহী পরিচালক ডক্টর ইফতেখারুজ্জামান। এমনকি দ্বৈত অবস্থানের কারনে সরকারের জবাবদিহিতা নিশ্চিতে বিরোধী দলও কার্যকর ভূমিকা রাখতে পারেনি বলেও মন্তব্য করেন তিনি।

বুধবার ( ২৮ আগস্ট) সকালে রাজধানীর মাইডাস সেন্টারে পার্লামেন্ট ওয়াচ গবেষণা প্রতিবেদন উপস্থাপনে এসব বিষয় তুলে ধরেন টিআইবি’র নির্বাহী পরিচালক।

প্রতিবেদনে বলা হয়, প্রধান একটি রাজনৈতিক দলের অংশগ্রহণ না থাকায় দশম সংসদ নির্বাচন অংশগ্রহণ ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ন হয়নি। ফলে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করা সরকারি দলের সংসদীয় কার্যক্রমে সিদ্ধান্ত গ্রহনে একচ্ছত্র ক্ষমতা বৃদ্ধি পায়।

এছাড়া প্রতিবেদনে উঠে আসে দশম জাতীয় সংসদে কোরাম সংকটের কারণে ক্ষতি হয়েছে প্রায় ১৬৩ কোটি ৫৭ লাখ ৫৫ হাজার ৩৬৩ টাকা। এই সময়ে কোরাম সংকট ছিল ১৯৪ ঘণ্টা ৩০ মিনিট।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দশম জাতীয় সংসদের প্রথম থেকে ২৩তম অধিবেশনের (জানুয়ারি ২০১৪ থেকে অক্টোবর ২০১৮) ওপর গবেষণাটি পরিচালিত হয়।

এই বিভাগের আরো খবর

সরকারের ধারাবাহিকতা থাকায় অর্থনীতি স্বাবলম্বী হয়েছে : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকারের ধারাবাহিকতা থাকায় অর্থনীতি স্বাবলম্বী হয়েছে। এই অগ্রগতি ধরে রাখার আহবান...

মশার ওষুধ কেনায় অনিয়ম হলে ব্যবস্থা; সংসদে প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: দেশে ডেঙ্গু যাতে মহামারি আকারে ছড়িয়ে না পড়ে, সেই ব্যবস্থা নিয়েছে সরকার। মশা মারার ওষুধ কেনায় অনিয়ম নিয়ে তদন্ত হচ্ছে,...

দৌলতদিয়ায় হবে দ্বিতীয় পদ্মা সেতু: সংসদে সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: পদ্মা সেতুর নির্মাণ কাজ শেষে পাটুরিয়া-দৌলতদিয়া পয়েন্টে দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণের পরিকল্পনা রয়েছে বলে সংসদে জানালেন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is